ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

সরিষাবাড়ী ইউএনও’র অপসারণ দাবি আ.লীগ নেতাদের

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
সরিষাবাড়ী ইউএনও’র অপসারণ দাবি আ.লীগ নেতাদের সরিষাবাড়ী উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) উপমা ফারিসা

জামালপুর: ঘুষ ও দুর্নীতির অভিযোগ উঠেছে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) উপমা ফারিসার বিরুদ্ধে।  বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় তার অপসারণ দাবি করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

এ সংক্রান্ত একটি ভিডিও ছড়িয়ে পড়লে বুধবার (১১ জানুয়ারি) থেকে সামাজিক যোগাযোগমাধ্যমসহ পুরো উপজেলায় তোলপাড় সৃষ্টি হয়।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি অধ্যক্ষ মো. আবদুর রশীদ অভিযোগ করেন, সরিষাবাড়ীতে বর্তমানে যে উপজেলা নির্বাহী অফিসার রয়েছেন, তিনি ঘুষখোর ও দুর্নীতিবাজ। তার কারণে ইউপি চেয়ারম্যানরা প্রশ্নের সম্মুখীন হচ্ছেন। ইউএনওর বিভিন্ন অপকর্মের জন্য সামনের নির্বাচনে নৌকার ভোট কমে যাবে বলে তার অপসারণ দাবি করছি।

এদিকে উপমা ফারিসা সরিষাবাড়ীতে যোগদানের পর আবেদন করেও সরকারি দপ্তরের কোনো তথ্য মেলে না বলে অভিযোগ উঠেছে।

অভিযোগ, তথ্য অধিকার আইনানুযায়ী নির্ধারিত ফরমে আবেদন করলেও বিভিন্ন প্রকল্প হরিলুটের ঘটনা ধামাচাপা দিতেই কোনো তথ্য প্রদান করা হয় না। কেউ তথ্যের জন্য আবেদন করলে সে খবর পৌঁছে যায় প্রকল্প সংশ্লিষ্ট রাজনৈতিক নেতার কানে, এতে হয়রানির শিকার হন খোদ গণমাধ্যমকর্মীরা।

স্থানীয় গণমাধ্যমকর্মী মাসুদুর রহমান বলেন, ২০১৮-১৯ থেকে চলতি অর্থবছর পর্যন্ত বিশেষ ও সাধারণ বরাদ্দের বিভিন্ন তথ্য চেয়ে অন্তত ইউএনও'র কাছে ৬টি আবেদন করি। কোনো তথ্য না পেলেও উল্টো হয়রানির শিকার হওয়ায় ডিসির কাছে একটি আবেদনের আপিল করেছি।

এসব অভিযোগের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসার জানান, আমি কোনো ঘুষের সঙ্গে জড়িত নই, এ বিষয়ে আমি জানি না।  

তথ্য নিয়ে জানতে চাইলে তিনি জানান, এটি উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের তথ্য। আমার দপ্তরের কোনো তথ্য চাইলে আমি দিতে বাধ্য।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, জানুয়া‌রি ১১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।