ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেট্রোরেলে সন্তান জন্ম দিলেন সোনিয়া

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
মেট্রোরেলে সন্তান জন্ম দিলেন সোনিয়া মেট্রোরেলের আগারগাঁও স্টেশনের ফার্স্ট এইড সেন্টারে ছেলে শিশু জন্ম দেন এক নারী। ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীর আগারগাঁও স্টেশনে এক ছেলে শিশুর জন্ম দিয়েছেন সোনিয়া রানি রায় নামে এক যাত্রী।  চিকিৎসকের কাছে যাওয়ার সময় মেট্রোরেলে উঠেন তিনি।

হঠাৎ তার প্রসব বেদনা উঠলে ফার্স্ট এইড সেন্টারে সন্তান প্রসব করেন ওই নারী।  

মেট্রোরেলের ভেতর অসুস্থ হয়ে পড়লে রোভার স্কাউট ও মেট্রোরেলের প্রাথমিক প্রতিবিধানকারীর তত্ত্বাবধানে সন্তান প্রসব করেন তিনি। এ সময় অন্য যাত্রীরা সহযোগিতা করেছেন বলে জানান সোনিয়ার স্বামী সুকান্ত সাহা।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল ৯টায় আগারগাঁও স্টেশনে এ ঘটনা ঘটে।

সুকান্ত সাহা বাংলানিউজকে বলেন, আমার স্ত্রী সন্তানসম্ভবা হওয়ায় নিয়মিতই চিকিৎসকের কাছে চেকআপ করাতে হতো। আজ হাসপাতলে ভর্তি করানোর জন্য বাসা থেকে তাকে নিয়ে যাচ্ছিলাম। পরে মেট্রোরেলেই প্রসব বেদনা উঠে সোনিয়ার। মা এবং ছেলে দুইজনেই সুস্থ আছে। এখন তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

তিনি আরও বলেন, আমি কৃতজ্ঞতা প্রকাশ করে শেষ করতে পারবো না। সবাই তাৎক্ষণিকভাবে সহযোগিতা করেছেন। এরপর মেট্রোরেল কর্তৃপক্ষই আমাকে অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে দিয়েছেন বলে জানান নবজাতকের বাবা।

সেসময় মেট্রোরেল প্রত্যক্ষদর্শী অন্য যাত্রী সালমা আঁখি বলেন, মেট্রোরেলে এক নারী চিৎকার করছিলেন। চিৎকার শুনে এগিয়ে এসে দেখি প্রসব বেদনা উঠেছে।

তিনি আরও বলেন, এরপর কর্তৃপক্ষের সহযোগিতার তার সন্তানপ্রসবের ব্যবস্থা করা হয়। স্বাভাবিক সন্তানপ্রসব হওয়ায় কোনো জটিলতা তৈরি হয়নি। মা ও সন্তান উভয়েই সুস্থ আছে।  

এর আগে, ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের পরের দিন থেকে চালু হয় মেট্রোরেলের যাত্রী চলাচল। তখন থেকেই কেবল আগারগাঁ ও উত্তরার দিয়াবাড়ী স্টেশনের মাঝে চলাচল করছে। মাঝের কোনো স্টেশনে থামছে না।

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
এনবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।