ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য দেলোয়ার হোসেনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য দেলোয়ার হোসেনের মৃত্যু দেলোয়ার হোসেন

বরগুনা: বরগুনা- বেতাগী জাতীয় সংসদীয় আসনের সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা, জেলা পরিষদ ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেন আজ বৃহস্পতিবার সকাল ৭টায় বরিশাল শেরে-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইলাইহি রাজিউন)।

দেলোয়ার হোসেন ২০০১ সালে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে বরগুনা -১ সংসদীয় আসন (বরগুনা-বেতাগী) থেকে স্বতন্ত্র সংসদ সদস্য নির্বাচিত হন। দেলোয়ার হোসেন ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন শুরু করেন।

জেলা ছাত্রলীগের সভাপতি থাকাবস্হায় তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। বরগুনার অপরাধীদের অভয় অরণ্য পরিচিত আয়লা-পাতাকাটা ইউনিয়নের চিহ্নিত ডাকাত দলকে সাহসিকতার সঙ্গে দমন করে জেলাজুড়ে আলোড়ন সৃষ্টি করেন। একজন সাহসী ও ত্যাগী নেতা হিসেবে জনপ্রিয় হয়ে ওঠেন তিনি।  

২০০১ সালে দলের বিদ্রোহী হয়ে নির্বাচন করায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়। দীর্ঘ দিন দলের বাইরে থাকলেও আওয়ামী লীগ বা মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে অবস্থান নেননি। জাতীয় সংসদে তৎকালীন বিএনপি জোট সরকারের বিরুদ্ধে জোড়ালো ভূমিকাও রাখেন তিনি। পরে দলীয় সভানেত্রী শেখ হাসিনা তাকে জেলা পরিষদের প্রশাসক, পরে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন দিলে দেলোয়ার হোসেন জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।  

দেলোয়ার হোসেনের মৃত্যুতে জেলা আওয়ামী লীগ সভাপতি ও সংসদ সদস্য আ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু,সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির,সংসদ সদস্য সুলতানা নাদিরা, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আ. রশিদ,মোতালেব মৃধা,বরগুনা পৌর মেয়র আ্যাড. কামরুল আহসান মহারাজ,বরগুনা উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল ইসলাম, সন্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি আ্যাড শাহজাহানসহ দলের নেতা-কর্মী ও সাধারণ মানুষ শোক জানিয়েছেন।  

তিনি স্ত্রী ও ১ কন্যা সন্তান রেখে গেছেন।

বাংলাদেশ সময়: ১১৩১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।