ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিশ্ব ইজতেমা

আশুলিয়া থেকে ঢাকাগামী সড়কে যান চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
আশুলিয়া থেকে ঢাকাগামী সড়কে যান চলাচল বন্ধ

সাভার (ঢাকা): বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হবে কাল শুক্রবার থেকে। সেই লক্ষ্যে সড়কের যানজট রোধে একদিন আগেই আশুলিয়ার টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের প্রবেশপথ বন্ধ করে দেওয়া হয়েছে।

এ পথে যান চলাচল আপাতত বন্ধ রয়েছে। যে কারণে পায়ে হেঁটে মানুষ গন্তব্যে যাচ্ছেন অনেকে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল থেকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের ঢাকার প্রবেশ মুখ ট্রাফিক পুলিশের রেকার ট্রাক দিয়ে বন্ধ অবস্থায় দেখা গেছে৷

এতে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল এলাকা থেকে ইপিজেট পর্যন্ত ঢাকাগামী লেনে দুই কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে। যানজটে আটকা পরেছেন ইজতেমায় যাওয়া ধর্মপ্রাণ মুসুল্লিরা।  পায়ে হেঁটে ইজতেমার দিকে যাচ্ছেন তাদের কেউ কেউ।

আশুলিয়ার বাইপাইল ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মো. জাহিদ হোসেন বাংলানিউজকে বলেন, ইজতেমার কারণে এই মহাসড়কটিতে অনেক চাপ পরেছে। তাই আপাতত এই সড়কটির প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছে। বেড়িবাঁধ ও কামার পাড়ার দিকে চাপ কমে গেলে সড়ক স্বাভাবিক করে দেওয়া হবে। এছাড়া যাত্রী ও পরিবহনের স্টাফদের বিকল্প সড়ক ব্যবহার করা জন্য অনুরোধ করছি।

প্রসঙ্গত, ১৩ জানুয়ারি শুরু হওয়া ইজতেমার প্রথম পর্ব আখেরি মোনাজাতের মধ্য দিয়ে রোববার ২০ জানুয়ারি ও ২২ জানুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় পর্ব।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
এসএফ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।