ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

জাতীয়

আইডিএফ গ্লোবাল অ্যাম্বাসেডর পদক গ্রহণ করলেন প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
আইডিএফ গ্লোবাল অ্যাম্বাসেডর পদক গ্রহণ করলেন প্রধানমন্ত্রী

ঢাকা: ইন্টারন্যাশনাল ডায়াবেটিস ফেডারেশনের (আইডিএফ) গ্লোবাল অ্যাম্বাসেডর পদক ও সম্মাননাপত্র গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
বৃহস্পতিবার (১২ জানুয়ারি) গণভবনে পররাষ্ট্রমন্ত্রী এ কে এম আব্দুল মোমেনের নেতৃত্বে কর্মকর্তারা প্রধানমন্ত্রীর হাতে এ পদক ও সম্মাননাপত্র তুলে দেন।

পরে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম সাংবাদিকদের ব্রিফ করেন।
 
প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার বলেন, গত ৫ ডিসেম্বর পর্তুগালের লিসবনে ইন্টারন্যাশনাল ডায়াবেটিস ফেডারেশনের ‘বিশ্ব ডায়াবেটিস কংগ্রেস’ এ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ডায়াবেটিসের গ্লোবাল অ্যাম্বাসেডর করা হয়।

নজরুল ইসলাম বলেন, ডায়াবেটিস ও অন্যান্য অসংক্রামক রোগে আক্রান্ত রোগীদের জন্য সাশ্রয়ী মূল্যে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে যে ভূমিকা রাখেন তার স্বীকৃতিস্বরূপ প্রথমবারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মানসূচক এ খেতাব দেয় ইন্টারন্যাশনাল ডায়াবেটিস ফেডারেশন।

সে সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে এ সম্মাননা গ্রহণ করেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসান।

প্রধানমন্ত্রী আগামী দুই বছর ডায়াবেটিস নিয়ে বেঁচে থাকা মানুষগুলোর জন্য গ্লোবাল অ্যাম্বাসেডর হিসেবে কাজ করবেন।

এর আগে গত ২৪ আগস্ট গণভবনে সৌজন্য সাক্ষাতকালে ইন্টারন্যাশনাল ডায়াবেটিস ফেডারেশনের প্রেসিডেন্ট অধ্যাপক আখতার হোসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ খেতাব গ্রহণের অনুরোধ করেন।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর হাতে পদক ও সম্মাননাপত্র হস্তান্তরকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর অ্যাম্ব্যাসেডর-অ্যাট-লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন।
 
বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩, আপডেট: ১৭৩৮ ঘণ্টা
এমইউএম/এমএইচএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।