ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

জাতীয়

টেকনাফে ২০টি স্বর্ণের বারসহ যুবক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
টেকনাফে ২০টি স্বর্ণের বারসহ যুবক আটক

কক্সবাজার: মিয়ানমার থেকে চোরাইপথে আনা ৩ কেজি ৩২০ গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বারসহ মো. ইয়াছ নূর (২২) নামে এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় তার কাছ থেকে ৫ কেজি কারেন্ট জালও জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) ভোরে কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপে অভিযান চালায় বিজিবি। আটক ইয়াছ নূর শাহপরীর দ্বীপের উত্তরপাড়ার মো. জাকারিয়ার ছেলে।

বিজিবির টেকনাফস্থ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বিজিবির একটি দল নাফ নদীতে অভিযান চালায়। এ সময় সন্দেহ হলে এক ব্যক্তির শরীর তল্লাশি করে তার কোমরে নেটের জাল ও টেপ দিয়ে মোড়ানো স্বর্ণের বারের ২টি বেল্ট এবং ৫ কেজি কারেন্ট জাল জব্দ করা হয়।

পরে বেল্টগুলো খুলে ২০টি স্বর্ণের বার পাওয়া যায়। উদ্ধার স্বর্ণের বারের ওজন ৩ কেজি ৩২০ গ্রাম। যার বর্তমান বাজার মূল্য ২ কোটি ৫৮ লাখ ৩৯ হাজার ৬০০ টাকা।

এ ব্যাপারে আটক যুবক এবং আরও দুজনকে পলাতক আসামি করে টেকনাফ থানায় মামলা দায়ের করে আটক যুবককে থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান লে. কর্নেল শেখ খালিদ। অভিযানের সময় আরও অন্য দুজন পালিয়ে গেছে বলে জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হালিম জানিয়েছেন, মামলাটি লিপিবদ্ধ করে আটক যুবককে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৩
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।