ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

রংপুরে সাংবাদিকদের মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
রংপুরে সাংবাদিকদের মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

রংপুর: মসজিদের অর্থ আত্মসাতের ঘটনায় চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। হয়রানিমূলক এ মিথ্যা মামলা প্রত্যাহারসহ সুষ্ঠু তদন্ত সাপেক্ষে চেয়ারম্যানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে দাবি জানিয়েছেন রংপুরের সাংবাদিকরা।

 

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বেলা সোয়া ১১টার দিকে রংপুর প্রেসক্লাব চত্বরে সাংবাদিক সমাজ রংপুরের ব্যানারে আয়োজিত মানববন্ধন ও সমাবেশ থেকে এ আহ্বান জানানো হয়। এ কর্মসূচিতে ১০টি সাংবাদিক সংগঠনের নেতারাসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন নিউজ পোর্টালে কর্মরত সাংবাদিকরা অংশগ্রহণ করেন।  

রংপুর প্রেসক্লাবের সভাপতি মাহবুব রহমান হাবুর সভাপতিত্বে মানববন্ধন সমাবেশে বক্তব্য দেন প্রবীণ সাংবাদিক আব্দুস সাহেদ মন্টু, দৈনিক পরিবেশের প্রকাশক ও সম্পাদক একেএম ফজলুল হক, এটিএন বাংলার রংপুর প্রতিনিধি মাহবুবুল ইসলাম, সিনিয়র সাংবাদিক ও দৈনিক সংবাদের রংপুর প্রতিনিধি লিয়াকত আলী বাদল, দৈনিক দাবানলের নির্বাহী সম্পাদক সুশান্ত ভৌমিক ও রংপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বাপ্পী।  

অনুষ্ঠানটি সঞ্চলনা করেন ঢাকা পোস্টের নিজস্ব প্রতিবেদক ফরহাদুজ্জামান ফারুক।

এ সময় বক্তারা অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, অর্থ আত্মসাতের সংবাদের প্রকাশের পর দুদক, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসহ প্রশাসন চেয়ারম্যান বিরুদ্ধে সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেবে, কিন্তু আজ উল্টো সাংবাদিকের বিরুদ্ধেই মামলা করেছে ওই চেয়ারম্যান। এটা সাংবাদিকদের কণ্ঠরোধ করার পাঁয়তারা, আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

বক্তারা আরও বলেন, চেয়ারম্যান মসজিদের অর্থ আত্মসাৎ করবে, আবার সাংবাদিকের নামে মামলাও করবে এটা মানা যায় না। ওই চেয়ারম্যানের খুঁটির জোর কোথায় তা বের করতে হবে। সরকারের টিআর, কাবিখা প্রকল্পের মাধ্যমে গ্রামীণ অবকাঠামো উন্নয়নে অর্থ বরাদ্দ করে, আর মোসাব্বিরের মতো দুর্নীতিবাজ জনপ্রতিনিধিরা তা পকেটে ভরে। এ ধরনের দুর্নীতিবাজ চেয়ারম্যানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে।

এ সময় আগামী সাতদিনের মধ্যে হয়রানিমূলক এ মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান বক্তারা। অন্যথায় গাইবান্ধা ও রংপুরের সব সাংবাদিক সংগঠনকে সঙ্গে নিয়ে বিভাগীয় কমিশনার, ডিআইজি, জেলা প্রশাসনের কার্যালয় ঘেরাওয়ের মতো বৃহত্তর আন্দোলন কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।

গত ১৬ নভেম্বর ‌‘ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশ করে অনলাইন নিউজ পোর্টাল ‘ঢাকা পোস্ট ডটকম’। মসজিদ সংস্কারের সরকারি অর্থ চেয়ারম্যান মোসাব্বির হোসেন আত্মসাত করার বিষয়টি সংবাদ মাধ্যমে প্রকাশ পেলে এলাকায় বেশ চাঞ্চ্যল্যের সৃষ্টি হয়।
এ ঘটনা ধামাচাপা দিতে ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের নামে হয়রানিমূলক, মিথ্যা মামলা করেন ইউপি চেয়ারম্যান মোসাব্বির হোসেন।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।