ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

জাতীয়

ঢাকায় আসছেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
ঢাকায় আসছেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক অ্যাসিস্ট্যান্ট স্টেট সেক্রেটারি ডোনাল্ড লু ভারত ও বাংলাদেশ সফর করবেন।  জ্বালানি, বাণিজ্য, নিরাপত্তা সহযোগিতা, ধর্মীয় স্বাধীনতা, শ্রম ও মানবাধিকারসহ অগ্রাধিকারের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করার জন্য আগামী ১২ থেকে ১৫ জানুয়ারি তিনি এ সফর করবেন।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) ঢাকার মার্কিন দূতাবাস জানায়, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি লু ভারত সফরকালে ভারত-যুক্তরাষ্ট্র ফোরামে অংশ নেবেন।

এছাড়াও তিনি ভারতের সঙ্গে যুক্তরাষ্ট্রের জ্বালানি, বাণিজ্য, নিরাপত্তা ও মানবাধিকার বিষয়ক সহযোগিতা কীভাবে আরও সম্প্রসারণ করা যায় সে নিয়ে দেশটির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন।

লু বাংলাদেশ সফরকালে এদেশের সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও নাগরিক সমাজের নেতাকর্মীর সঙ্গে দু’দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করা ও অর্থনৈতিক সম্পৃক্ততা সম্প্রসারণ করা বিষয়ে আলোচনা করবেন।  পাশাপাশি শ্রম ও মানবাধিকার বিষয়ে তাদের দৃষ্টিভঙ্গি ও চিন্তাভাবনা সম্পর্কে জানবেন।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
টিআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।