ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহারের প্রশিক্ষণ পেলেন ৩০ উদ্যোক্তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
বাগেরহাটে ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহারের প্রশিক্ষণ পেলেন ৩০ উদ্যোক্তা

বাগেরহাট: বাগেরহাটে ব্যবসায়িক কাজে ফেইসবুক, ম্যাসেঞ্জার, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ ব্যবহারের প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকালে বাগেরহাট সদর উপজেলার উদ্দিপন বদর শামছু বিদ্যানিকেতন ল্যাবে এ প্রশিক্ষন কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, বাগেরহাট ফাউন্ডেশন সাধারণ সম্পাদক আহাদ উদ্দিন হায়দার, সামছ উদ্দিন নাহার ট্রাষ্টের প্রধান সমন্বয়কারী সুব্রত কুমার মুখার্জী, উদ্দিপন বদর শামছু বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক দীপংকর পাল, বাংলাদেশ উইমেন চেম্বার অব অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র অফিসার (প্রশিক্ষণ) সুমন্ত মোহন্ত, প্রশিক্ষক শাহিনুল ইসলামসহ অন্যান্য প্রশিক্ষনার্থীরা।

ফেসবুক মেটার অর্থায়নে আইসিটি ডিভিশন ও কেবিনেট ডিভিশনের সহায়তায় বাংলাদেশ উইমেন চেম্বার অব অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিডাব্লিউসিসিআই) দিনব্যাপী এ প্রশিক্ষনে ৩০জন নারী উদ্যোক্তা অংশগ্রহন করেন। “SheMeansBusiness" শীর্ষক এই প্রশিক্ষনে মেটা সুইট অ্যপসের মাধ্যমে একই সঙ্গে ফেইসবুক, ম্যাসেঞ্জার, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপের ব্যবহার সম্পর্কে শেখানো হয়। এছাড়া অনলাইন মার্কেট সম্পর্কে প্রাথমিক ধারণা দেওয়া হয়। এই প্রশিক্ষনের ফলে নারী উদ্যোক্তারা অনলাইন মার্কেটে প্রবেশের সুযোগ পাবে এবং তাদের অর্থনৈতিক মুক্তির পথ সুগম হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

প্রশিক্ষণার্থীরা বলছেন, এই প্রশিক্ষণটি আমাদের জন্য খুবই উপযোগী হয়েছে। এর মাধ্যমে আমরা দেশেরে বাইরেও আমাদের উৎপাদিত পন্য বিক্রির সুযোগ পাবো। এক কথায় এই প্রশিক্ষনের মাধ্যমে ব্যবসায়িক ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচিত হলো।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।