ঢাকা, শুক্রবার, ১৩ আশ্বিন ১৪৩০, ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪ রবিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

ডিবি পরিচয়ে প্রতারণা, রামুতে আটক ৪ প্রতারক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
ডিবি পরিচয়ে প্রতারণা, রামুতে আটক ৪ প্রতারক

কক্সবাজার: জেলার রামুতে ডিবি পরিচয় দিয়ে প্রতারণাকারী চক্রের চার সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের থেকে হাতকড়া, খেলনা পিস্তলসহ অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকালে রামুর জোয়ারিয়ানালা ইউনিয়নের নুরপাড়া জামে মসজিদ সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- ঈদগাঁওর ভোমরিয়া ঘোনা এলাকার ছৈয়দ আহমদের ছেলে লুৎফুর রহমান (৩৪), রামুর মণ্ডল পাড়ার ফেরদৌস মিয়ার ছেলে মোহাম্মদ ইমরান হোসাইন (৩২), ইসলামবাদের মকবুল আহমদের ছেলে মিজানুর রহমান (৩৪) ও দরগাহ পাড়ার বশির আহমদের ছেলে মুফিজুর রহমান (৩০)।

বিষয়টি নিশ্চিত করেন জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক (এসআই) আহমেদ নাসির উদ্দিন মোহাম্মদ। তিনি জানান, ডিবি পরিচয় দিয়ে প্রতারণার খবর পেয়ে অভিযান চালিয়ে প্রতারক চক্রের চার সদস্যকে আটক করা হয়। এদের কাছ থেকে পুলিশের ব্যবহৃত একটি হাতকড়া, একটি খেলনা পিস্তল, ইংরেজিতে ‘ডিবি কক্সবাজার’ লেখা একটি কটি উদ্ধার করা হয়। এ সময় তাদের ব্যবহৃত একটি সিএনজি চালিত অটোরিকশা ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা পুলিশ পরিচয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন স্থানে লোকজনদের আটক, টাকা আদায়সহ বিভিন্নভাবে হয়রানির কথা স্বীকার করেছেন। তাদের থেকে এ চক্রের আরও কয়েকজনের নাম ও ঠিকানা জানা গেছে। এ ঘটনায় রামু থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

চক্রের অন্য সদস্যদের আটকের জন্য অভিযান চলছে বলেও জানান গোয়েন্দা পুলিশের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
এসবি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa