ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইজতেমায় দায়িত্বে অবহেলা করলে চাকরি হারাতে হবে: জিএমপি কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
ইজতেমায় দায়িত্বে অবহেলা করলে চাকরি হারাতে হবে: জিএমপি কমিশনার

গাজীপুর: বিশ্ব ইজতেমার নিরাপত্তায় পুলিশ সদস্যদের দায়িত্বে অবহেলা পাওয়া গেলে চাকরি হারাতে হবে এমন হুঁশিয়ারি দিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার মোল্যা নজরুল ইসলাম।  

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে ইজতেমার প্রস্তুতি উপলক্ষে আয়োজিত ব্রিফিং প্যারেডে তিনি এ কথা বলেন।

 

জিএমপি কমিশনার বলেন, আগামী শুক্রবার (১৩ জানুয়ারি) থেকে টঙ্গীর তুরাগ তীরে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। পুলিশের কাজ হলো মানুষের সেবা ও নিরাপত্তা নিশ্চিত করা। ইজতেমায় লাখ লাখ মানুষ আসবে। আমাদের কাজ হলো যেকোনো মূল্যে নিরাপত্তা নিশ্চিত করা। এর মধ্যে কেউ যদি কোনো কারণে তার দায়িত্ব পালনে অবহেলা করে বা নিয়মের ব্যত্যয় হয়, তবে আমি বলছি, তোমরা চাকরিটা হারাবা। তোমাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে নিজ নিজ ইউনিটে ফেরত পাঠানো হবে। এখানে সারা বাংলাদেশ থেকে পুলিশ সদস্যরা এসেছেন। সবার ফোন নম্বর আমাদের কাছে আছে। সবাইকে এমনভাবে মনিটর করা হবে যে কেউ টেরই পাবা না। কেউ দায়িত্বে অবহেলা করলে সঙ্গে সঙ্গে আমাদের কাছে তথ্য চলে আসবে। এরপর যা যা ব্যবস্থা নেওয়ার নেওয়া হবে।  

তিনি বলেন, ইজতেমা চলাকালে যেকোনো বিশৃঙ্খলা এড়াতে পুলিশ সদস্যকে চোখ-কান খোলা রাখতে হবে। ইজতেমা নিয়ে অনেকেই সোশ্যাল মিডিয়াতে উস্কানি বা বিভ্রান্তিকর কথা ছড়িয়ে বিশৃঙ্খলার চেষ্টা করবে। এমন কোনো কিছু যদি কারও চোখে পড়ে অবশ্যই কর্তৃপক্ষকে জানাতে হবে। অনেকে লিফলেট বিতরণ করে বিশৃঙ্খলার চেষ্টা করবে, সেদিকে কড়া নজর রাখতে হবে। পাশাপাশি মুসল্লিদের গ্যাস সিলিন্ডারে রান্না বা বাইরে থেকে খাবার আনাসহ সবদিকে খেয়াল রাখতে হবে।

আগামী ১৩ জানুয়ারি থেকে মাওলানা জুবায়ের অনুসারীরা ১৫ জানুয়ারি পর্যন্ত ইজতেমা পালন করবে। পরে ২০ জানুয়ারি থেকে সাদ অনুসারীরা ইজতেমা পালন করবে। আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ২২ জানুয়ারি শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
আরএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।