ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাগরপথে মালয়েশিয়ায় পাচারের চেষ্টা, ২৬ রোহিঙ্গা উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
সাগরপথে মালয়েশিয়ায় পাচারের চেষ্টা, ২৬ রোহিঙ্গা উদ্ধার

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে সাগরপথে মালয়েশিয়ায় পাচারের চেষ্টা করার সময় ‘গোপন আস্তানা’ থেকে নারী ও শিশুসহ ২৬ রোহিঙ্গাকে উদ্ধার এবং পাচারকাজে জড়িত পাঁচজনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হালিম।

তিনি জানান, এ দিন সকালে টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের মহেশখালিয়া পাড়ায় অভিযান চালিয়ে ২৬ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়।

আটক পাঁচজন হলেন—টেকনাফ সদর ইউনিয়নের মহেশখালিয়া পাড়ার মোহাম্মদ শফিকের স্ত্রী সাবেকুন্নাহার (২৩) ও একই এলাকার মৃত মোহাম্মদ ইসহাকের ছেলে নুরুল ইসলাম (৬০), সাবরাং ইউনিয়নের করাচীপাড়ার মৃত আবুল কালামের ছেলে আব্দুর রহিম (৩৫), মোহাম্মদ সালামের ছেলে জাহেদ হোসেন (২৯) এবং উখিয়া উপজেলার কুতুপালং ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের মৃত হায়দার আহমদের ছেলে জাহেদ হোসেন (২০)।

ওসি বলেন, ভোরে টেকনাফ সদর ইউনিয়নের মহেশখালিয়া পাড়ায় জনৈক শফিক আহমদের বসতঘরে সাগরপথে মালয়েশিয়া পাচারের উদ্দেশে বেশকিছু লোকজনকে জড়ো করা হয়েছে, এমন খবরে পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়। ঘটনাস্থলে পৌঁছালে পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্দেহজনক ৮-১০ জন দৌঁড়ে পালানোর চেষ্টা করেন। এ সময় তাদের ধাওয়া দিয়ে এক নারীসহ ৫ জনকে আটক করা হয়। পরে মোহাম্মদ শফিকের বসতঘরে তল্লাশি চালিয়ে ৫ শিশু, ৪ জন নারী ও ১৭ জন পুরুষকে উদ্ধার করা হয়েছে।

ভুক্তভোগীদের রোহিঙ্গা ক্যাম্পে হস্তান্তরের প্রক্রিয়া চলছে জানিয়ে ওসি বলেন, আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।