ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

জাতীয়

রাতেও বিমানবন্দর সড়কে তীব্র যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
রাতেও বিমানবন্দর সড়কে তীব্র যানজট

ঢাকা: বিশ্ব ইজতেমার প্রভাবসহ টঙ্গি-গাজীপুর সড়কের ধীরগতির কারণে রাজধানীর বিমানবন্দর সড়কে দিনভর তীব্র যানজট ছিল। সন্ধ্যার পর উত্তরাগামী সড়কে যানবাহনের চাপ আরও বেড়েছে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল থেকেই বনানী থেকে উত্তরা পর্যন্ত সড়কের দুই পাশেই যানবাহনের ধীরগতি দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে যানজট।

সপ্তাহের শেষ কর্মদিবস হওয়ায় ঢাকা থেকে বের হওয়া গাড়ির চাপে সন্ধ্যার পরে উত্তরাগামী সড়কে আরও জটলা তৈরি হয়।

ডিএমপির ট্রাফিক বিভাগ জানায়, টঙ্গীতে একটা সড়কে ইউটার্ন দেওয়া হয়েছে। এ কারণে ইউটার্নের সামনে সড়কে গাড়ির ধীরগতির কারণে পেছনে জটলা তৈরি হয়েছে। ঢাকা থেকে যে গতিতে গাড়ি বের হচ্ছে টঙ্গিতে গিয়ে গতি কমে ক্রমেই জটলা বেড়ে যানজট তৈরি হচ্ছে।

এছাড়া, আশুলিয়ার সড়ক এমনিতেই সংকীর্ণ। বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে আসা গাড়িগুলো সড়কে প্রতিবন্ধকতা তৈরি করে আরও সংকীর্ণ হয়ে গেছে। যার প্রভাবে উত্তরা এলাকা ছাড়িয়ে ঢাকার ভেতরেও যানজট ছড়িয়ে পড়েছে।

সন্ধ্যার পর তৌহিদুজ্জামান নামে বিমানবন্দরগামী এক যাত্রী বলেন, বনশ্রী থেকে যমুনা ফিউচার পার্ক পর্যন্ত যেতে ২ ঘণ্টারও বেশি সময় লেগেছে। বিমানবন্দর পর্যন্ত পায়ে হেঁটে যাওয়া সম্ভব নয়। তাই বাধ্য হয়ে যানজটে বসে থাকতে হচ্ছে।

উত্তরা থেকে মোটরসাইকেলে করে পল্টন এলাকায় আসা শাওন নামে একজন বলেন, উত্তরা থেকে বনানী মহাখালী ছাড়িয়ে তেজগাঁও এলাকার সড়কও প্রায় স্থবির হয়ে আছে। গাড়ির চাপে তেজগাঁও এলাকার অলি-গলিতেও যানজট ছড়িয়ে পড়েছে।

উত্তরা ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. বদরুল হাসান বলেন, ঢাকার উত্তরা থেকে বের হওয়ার পর টঙ্গি এলাকার সড়কে ধীরগতির কারণে প্রায়ই ঢাকায় যানজটের সৃষ্টি হয়। এরমধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে এখন ইজতেমা কেন্দ্রিক আসা গাড়ি ও এসব গাড়ি পার্কিংয়ের কারণে যান চলাচলে বিঘ্ন হচ্ছে। এর প্রভাবে উত্তরা এলাকা ছাড়িয়ে বিমানবন্দর সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। ট্রাফিক পুলিশ যান চলাচল স্বাভাবিক রাখতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ