ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

জাতীয়

মাদকের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলতে হবে: আমু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
মাদকের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলতে হবে: আমু ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: মাদকের বিরুদ্ধে সবাইকে প্রতিবাদ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিকেলে সরকারি নলছিটি মার্চেন্টস মাধ্যমিক বিদ্যালয়ে প্রাঙ্গণে ঝালকাঠি জেলা পুলিশের সন্ত্রাস, জঙ্গি ও মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মাদকদ্রব্য সেবনকারীর জন্য শত্রু, তার পরিবারের জন্য শত্রু ও সমাজেরও শত্রু। তাই মাদকের বিরুদ্ধে সবাইকে প্রতিবাদ গড়ে তুলতে হবে।

আমির হোসেন আমু বলেন, পাকিস্তানিদের শাসন, শোষণ, নির্যাতন উপেক্ষা করে বঙ্গবন্ধু আন্দোলন সংগ্রাম করেছিলেন। আন্দোলন সংগ্রাম করতে গিয়ে পাকিস্তানের শাসনের ২৩ বছরের ভেতরে সাড়ে ১৩ বছর তিনি কারাবরণ করেন। দুইবার তিনি ফাঁসির মঞ্চের আসামি হয়েছেন। যার কারণে এদেশের মানুষ একজন নেতা খুঁজে পেয়েছিলেন। সাড়ে সাত কোটি মানুষ সেদিন বঙ্গবন্ধুর নেতৃত্বে ঐক্য হয়েছিলেন বলেই বাংলাদেশ স্বাধীনতা অর্জন করতে পেরেছিল।

বর্ষীয়ান এ নেতা আরও বলেন, স্বাধীনতার সাড়ে তিন বছরের মধ্যেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। তাকে হত্যার পর এ মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধকে গলা টিপে হত্যা করে একটি অপশক্তি দেশকে আবার নব্য পাকিস্তান বানানোর চেষ্টা করেছিল। বঙ্গবন্ধুর হত্যার পরে ২১ বছর যারা এদেশ শাসন করেছেন, তাদের আমলে নতুন প্রজন্ম এদেশ কিভাবে সৃষ্টি হয়েছে তা জানতে পারেনি। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর জাতীয় চেতনাকে উজ্জীবিত করতে, দেশকে এগিয়ে নিতে এবং উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কাজ করে যাচ্ছেন।

পুলিশ সুপার আফরুজুল হক টুটুলের সভাপতিত্বে বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আখতারুজ্জামান, জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার শাহ আলম, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি উপজেলা আওয়ামী লীগ সভাপতি তছলিম উদ্দিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা নাহিদ ও নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।