ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

জাতীয়

বিশ্ব ইজতেমা ময়দানে স্থান সংকুলান হচ্ছে না: প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
বিশ্ব ইজতেমা ময়দানে স্থান সংকুলান হচ্ছে না: প্রতিমন্ত্রী

গাজীপুর: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, বিশ্ব ইজতেমায় দুই গ্রুপ। দুই পর্বে সব জেলার মুসল্লিদের অংশগ্রহণের ফলে স্থান সংকুলান হচ্ছে না।

আমাদের কার্যক্রমও সুচারুভাবে করতে ব্যাহত হচ্ছে। আমাদের ইজতেমায় যেভাবে জনসমাগম বাড়ছে সেটি নিয়ে নতুনভাবে চিন্তা করার সময় এসেছে।  

তিনি বলেন, আগের মতো করে ৬৪ জেলার অর্ধেক এক পর্বে বাকি অর্ধেক জেলার মুসল্লিদের জন্য অপর পর্বে করা যায় কিনা তা নিয়ে ইজতেমার দুই পক্ষের মুরুব্বীদের সঙ্গে নিয়ে চিন্তা-ভাবনা করবো।  

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দুপুরে বিশ্ব ইজতেমায় হামদর্দ ল্যাবরোটরিজ লিমিটেডের ফ্রি-মেডিকেল ক্যাম্প উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।  

প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, আমরা অবশ্যই নতুন করে ভাববো আগামী বছর মুসল্লিদের যাতে কষ্ট না হয়। জনসমাগম যদি বেশিও হয়, তারপরও আমরা কীভাবে বাই রোটেশনে সেটা করতে পারি তা অবশ্যই চিন্তা করবো।  

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন হামদর্দ ফাউন্ডেশনের পরিচালক মাহবুবুল আলম চৌধুরী ও উপ-মহাব্যবস্থাপনা পরিচালক হাকিম মো. জামাল উদ্দিন রাসেল প্রমুখ।  

শুক্রবার (১৩ জানুয়ারি) শুরু হবে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এ পর্বে অংশ নেবে মাওলানা যোবায়ের অনুসারীরা। রোববার (১৫ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।  

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩ 
আরএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।