ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

জাতীয়

বুড়িপোতা সীমান্তে ৩৮ হাজার মার্কিন ডলারসহ হুন্ডি ব্যবসায়ী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
বুড়িপোতা সীমান্তে ৩৮ হাজার মার্কিন ডলারসহ হুন্ডি ব্যবসায়ী আটক

মেহেরপুর: মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা সীমান্ত থেকে ৩৮ হাজার মার্কিন ডলারসহ রুবেল হোসেন নামের এক হুন্ডি ব্যবসায়ীকে আটক করেছে বিজিবি।  

আটক রুবেল হোসেন উপজেলার বুড়িপোতা ইউনিয়নের নবীনগর খালপাড়া গ্রামের চাঁদ আলীর ছেলে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরের দিকে তাকে বুড়িপোতা খালপাড়া থেকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন ৬ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) বুড়িপোতা কোম্পানি কমান্ডার সুবেদার তৌহিদুজ্জামান। রুবেল দীর্ঘদিন ধরে প্রবাসে ছিলেন বলেও জানায় বিজিবি।

আটক ব্যক্তির কাছ থেকে ৩৮ হাজার মার্কিন ডলার ও বেশ কিছু বাংলাদেশি টাকা জব্দ করা হয়। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৫৭ লাখ ৬৬ হাজার টাকা।

চুয়াডাঙ্গা ৬ বিজিবি ব্যাটালিয়নের বুড়িপোতা কোম্পানি কমান্ডার সুবেদার তৌহিদুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সীমান্তবর্তী খালপাড়া গ্রামের সড়কে চেকপোস্ট বসানো হয়। এসময় মোটরসাইকেলআরোহী রুবেলকে থামিয়ে তার কাছে থাকা ব্যাগে তল্লাশি চালিয়ে এসব মুদ্রা পাওয়া যায়। মুদ্রাগুলো ভারতে পাচারের জন্য সীমান্তে নিয়ে যাচ্ছিলেন হুন্ডি ব্যবসায়ী রুবেল।

বিজিবির পক্ষ থেকে মেহেরপুর সদর থানায় অর্থ পাচার আইনে মামলা দায়ের করে রুবেলকে পুলিশে দেওয়া হয়। পরে আদালতের মাধ্যমে রুবেলকে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

উদ্ধার করা ইউএস ডলার ও বাংলাদেশি টাকা মেহেরপুর ট্রেজারি অফিসে জমা দিয়েছে বিজিবি।

বাংলাদেশ সময়: ০৮৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।