ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

জাতীয়

‘গৃহহীন মানুষেরা এখন দেশের সম্পদ ও কর্মী’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
‘গৃহহীন মানুষেরা এখন দেশের সম্পদ ও কর্মী’

মাদারীপুর: দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মিজানুর রহমান বলেছেন, ‘দেশের গৃহহীন মানুষেরা সমাজের বোঝা হয়েছিল। এখন তারা দেশের সম্পদ ও কর্মী হয়েছে।

আগামীতে এসব আশ্রয়ন পল্লীর মানুষেরা স্মার্ট বাংলাদেশ তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ’ 

শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নে এক প্রকল্প উদ্বোধনে গিয়ে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

এদিন গাছবাড়িয়া বঙ্গবন্ধু পল্লী প্রকল্পের রাস্তা হেরিং বোন বন্ড (এইচবিবি) করণের প্রকল্প উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক।  

এসময় উপস্থিত ছিলেন মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মাঈনুদ্দিন, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মশিউর রহমানসহ স্থানীয় নেতারা।

উদ্বোধন শেষে  দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক বলেন, দেশের নদী ভাঙনসহ বিভিন্নভাবে গৃহহীন মানুষকে আশ্রয় দেওয়ার যে কাজ বঙ্গবন্ধু ‘মুজিব কেল্লা’ নামে শুরু করেছিলেন। সেই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীনদের নিজস্ব ঠিকানা তৈরি করে দিয়েছেন। এখন আর তারা সমাজের বোঝ নয়, সম্পদ। এসব পরিবারগুলো এখন স্বাচ্ছন্দ্যে জীবনযাপন করছেন।

পরে সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের খৈয়ারভাঙ্গা পাকা রাস্তা হতে অপর আরেকটি বঙ্গবন্ধু পল্লীর রাস্তার উদ্বোধন শেষে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকাণ্ড পরিদর্শন করেন মিজানুর রহমান ।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘন্টা, জানুয়ারি ১৩, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।