ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

জাতীয়

গাড়িচাপা দিয়ে নারীকে টেনেহিঁচড়ে নেওয়া ঢাবি শিক্ষকের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
গাড়িচাপা দিয়ে নারীকে টেনেহিঁচড়ে নেওয়া ঢাবি শিক্ষকের মৃত্যু

ঢাকা: রুবিনা আক্তার (৪৫) নামে এক নারীকে গাড়ি চাপা দিয়ে প্রায় এক কিলোমিটার টেনে-হিঁচড়ে নিয়ে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক শিক্ষক আজহার জাফর শাহ (৫৬) মারা গেছেন। রুবিনা আক্তার পরে হাসপাতালে মারা যান।

২০২২ সালের ২ ডিসেম্বর বিকেল তিনটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় চাঞ্চল্যকর দুর্ঘটনাটি ঘটে। পরে স্থানীয়রা গণধোলাই দেয় জাফরকে। এতে তিনি আহত হন। ঘটনার পর মামলা হয়। তাকে গ্রেফতার করে পুলিশ। অসুস্থ অবস্থায় তিনি কারাগারে ছিলেন।  

জানা গেছে, শুক্রবার (১৩ জানুয়ারি) ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে কারারক্ষীরা জাফরকে অসুস্থ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যায়। বিকেলের দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্প ইন্সপেক্টর বাচ্চু মিয়া হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২ ডিসেম্বর শাহবাগে ঘটা দুর্ঘটনাটি দেশব্যাপী আলোচনার শিরোনাম হয়। সেদিন ছিল শুক্রবার। বিকেলে ঢাবির চারুকলা বিভাগের সামনে জাফরের প্রাইভেটকারের নিচে চাপা পড়েন রুবিনা আক্তার। তার ওড়না গাড়ির সামনের বাম্পারের সঙ্গে পেঁচিয়ে যায়। অধ্যাপক জাফর গাড়ি না থামিয়ে চালাতে থাকেন। রাজু ভাস্কর্য, ভিসি চত্বর হয়ে নীলক্ষেত পর্যন্ত প্রায় এক কিলোমিটার সড়কে রুবিনাকে টেনে-হিঁচড়ে নিয়ে যান তিনি।

এ সময় আশপাশের ক্ষুব্ধ জনতা তাকে পেছন থেকে ধাওয়া করে। এতে তিনি গাড়ির গতি আরও বাড়িয়ে দেন। পরে নীলক্ষেত পর্যন্ত এলে ধরা পড়েন জাফর। বিক্ষুব্ধ জনতা তাকে ধরে গণপিটুনি দেয়। গাড়িটিও ভাঙচুর করে। পরে পুলিশ এসে তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করায়। পরে ওই নারীর মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
এজেডএস/এসএএইচ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।