ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনার আমলে কেউ গৃহহীন থাকবে না: এনামুল হক শামীম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
শেখ হাসিনার আমলে কেউ গৃহহীন থাকবে না: এনামুল হক শামীম

শরীয়তপুর: বাংলাদেশ যতদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে থাকবে ততদিন একটি মানুষও না খেয়ে মারা যাবে না বলে মন্তব্য করেছেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি।  

আওয়ামী লীগের সাবেক এই সাংগঠনিক সম্পাদক বলেছেন, প্রতিটি মানুষ গৃহ পাবে, বাসস্থান পাবে।

কেউ গৃহহীন থাকবে না। স্বাধীনতার মাত্র দুই মাসের মাথায় জাতির পিতা গৃহহীন-ভূমিহীনদের পুনর্বাসনের কাজ শুরু করেছিলেন। তার ধারাবাহিকতায় জননেত্রী শেখ হাসিনা ভূমিহীন-গৃহহীনদের পুনর্বাসনে কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে দেড় লক্ষাধিক পরিবারকে জমিসহ ঘর দেওয়া হয়েছে। এ প্রক্রিয়া চলমান রয়েছে।

শুক্রবার (১৩ জানুয়ারি) বিকেলে শরীয়তপুরের সখিপুরে আওয়ামী লীগ ও উপমন্ত্রীর রত্নগর্ভা মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় ২৫টি পরিবারকে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

উপমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে থাকলে দেশ খাদ্যে স্বয়ংসম্পুর্ণ হয়, আর না থাকলে খাদ্যে সঙ্কট পড়ে।  

তিনি আরও বলেন, আমাদের নেত্রী প্রায় সময়ই বলেন বাড়ির আনাচে-কানাচে এক ইঞ্চি জমিও খালি রাখা যাবেনা।

এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সততা, প্রজ্ঞা মেধা ও বুদ্ধি দিয়ে দেশেকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ইস্পাত কঠিন হাতে নেতৃত্ব দিয়ে বিশ্বদরবারে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। বাংলাদেশ বিশ্বমণ্ডলে অনুকরণীয় দৃষ্টান্ত। জননেত্রী শেখ হাসিনা রেকর্ড গড়া চারবার প্রধানমন্ত্রী হয়ে দলকে একহাতে সামলাচ্ছেন। যেন ক্লান্তি নেই। দীর্ঘযাত্রার ক্লান্তিহীন এ যোদ্ধার কাঁধে এখনো অনেক দায়িত্ব। দেশের প্রায় সব মানুষই স্বীকার করেন, হার না মানা যোদ্ধার নামই ‘শেখ হাসিনা’।

উপমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করতে চায় না। জিয়াউর রহমান যেমন জাতির পিতাকে হত্যা করে, সংবিধান লঙ্ঘন করে, সেনা আইন লঙ্ঘন করে ক্ষমতা দখল করেছিল। তাদের আশা আবারও ওইভাবেই তারা ক্ষমতায় যাবে। গণতান্ত্রিক ধারা তারা পছন্দ করে না। বিএনপি আবারও আন্দোলনের মানুষ হত্যা করে বিদেশি প্রভুদের সাহায্যে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়। এদেশের মানুষ আর বিএনপিকে ক্ষমতায় আনবে না। জনগন তাদের দুঃশাসনের কথা ভুলে যায়নি। আগামীতে আবারও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ক্ষমতায় এনে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী করবে জনগণ।

অনুষ্ঠানে ২৫ জনকে ২ বান্ডিল করে টিন ও নগদ ৬ হাজার করে টাকা দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্যা, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমএ কাইউম, থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আলী আকবর পাইক, সখিপুর ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মানিক সরদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।