ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইজতেমার মাঠে র‍্যাবের চিকিৎসা কেন্দ্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
ইজতেমার মাঠে র‍্যাবের চিকিৎসা কেন্দ্র

ঢাকা: বিশ্ব ইজতেমা উপলক্ষে আগত ধর্মপ্রাণ মুসল্লিদের চিকিৎসা সেবা দেওয়ার জন্য ইজতেমা মাঠ সংলগ্ন এলাকায় চিকিৎসা কেন্দ্র স্থাপন করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শুক্রবার (১৩ জানুয়ারি) র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং থেকে এ তথ্য জানানো হয়।

র‍্যাব জানায়, বিশ্ব ইজতেমা উপলক্ষে যে কোনো ধরণের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় র‌্যাব ফোর্সেস কর্তৃক পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন রয়েছে। সামগ্রিকভাবে বিশ্ব ইজতেমার নিরাপত্তা নিশ্চিতে র‌্যাব ফোর্সেস সদর দপ্তর, র‌্যাব-১ সহ ঢাকাস্থ অন্যান্য পাঁচটি ব্যাটালিয়ন মোতায়েন রয়েছে।

ইজতেমার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব গোয়েন্দা নজরদারি বাড়ানো, র‌্যাবের স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স, সাদা পোষাকে টহল ও চেকপোস্টের মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বিশ্ব ইজতেমায় নিরাপত্তার পাশাপাশি মানবিক দিকসমূহ বিবেচনা করে আগত ধর্মপ্রাণ মুসল্লিদের চিকিৎসা সেবা দেওয়ার জন্য ইজতেমা মাঠ সংলগ্ন এলাকায় চিকিৎসা কেন্দ্র স্থাপন করেছে র‌্যাব।

চিকিৎসা কেন্দ্রে ইজতেমায় আগত ধর্মপ্রাণ মুসল্লিদের বিনামূল্যে চিকিৎসা সেবাসহ বিভিন্ন প্রকার ওষুধ সরবরাহ করা হচ্ছে। মুসল্লিদের জন্য প্রাথমিক চিকিৎসা সেবাসহ গুরুতর রোগীদের চিকিৎসার জন্য পোর্টেবল অক্সিজেন, নেবুলাইজেশন ও অন্যান্য চিকিৎসা সেবার ব্যবস্থা রাখা হয়েছে।

জরুরি পরিস্থিতিতে সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে র‌্যাবের অ্যাম্বুলেন্স সার্ভিস। এছাড়া ইজতেমায় আগত মুসল্লিদের চিকিৎসা সংক্রান্ত পরামর্শ প্রদান করা হবে। পরামর্শের জন্য ইজতেমায় স্থাপিত মেডিকেল সেন্টারের মোবাইল নম্বরে (০১৭৭৭৭২০০৪৫) যোগাযোগ করা জন্য অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
পিএম/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad