ঢাকা, সোমবার, ৮ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘যতই ভিড় হোক মেট্রোরেলে চড়বোই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
‘যতই ভিড় হোক মেট্রোরেলে চড়বোই’ ছবি: বাংলানিউজ

ঢাকা: ‘এর আগেও একবার এসে ভিড়ের কারণে চড়তে পারিনি, তাই আজ আবার মেট্রোরেলে চড়তে চলে এলাম। আজকেও অনেক ভিড় দেখছি, তবে আজ ছুটির দিন, যতই ভিড় হোক মেট্রোরেলে চড়বোই’।

কথাগুলো বলছিলেন কল্যাণপুর থেকে মেট্রোরেল ভ্রমণ করতে আসা শহিদুল হক। স্বপ্নের মেট্রোরেল চালু হওয়ার দুই সপ্তাহ অতিবাহিত হলেও মেট্রোরেলে চড়তে মানুষের আগ্রহ এখনও কমেনি। সপ্তাহের অন্যান্য দিনের তুলনায় সাপ্তাহিক ছুটির দিন ও ইজতেমা চলার কারণে মেট্রোরেলে বেড়েছে যাত্রীদের চাপ।

শনিবার (১৪ জানুয়ারি) সকাল থেকেই মেট্রোরেলের আগারগাঁও স্টেশনের ভেতরে এবং বাইরে উভয় গেটে যাত্রীদের ভিড় দেখা যায়।  

সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই যাত্রীরা ভিড় করছেন মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে। সাপ্তাহিক ছুটির দিন ও ইজতেমা চলার কারণে মেট্রোরেলে ভ্রমণ করতে এসেছেন অনেক লোকজন। অনেকে এসেছেন পরিবার পরিজনের সঙ্গে ভ্রমণ করতে, আবার অনেকে এসেছেন বন্ধু বান্ধবের সঙ্গে মেট্রোরেল দেখতে এবং ভ্রমণ করতে।  

কথা হয় ধানমণ্ডি থেকে পরিবার নিয়ে আসা কবিরুল ইসলামের সঙ্গে। তিনি জানান, মেট্রোরেল চালু হলেও ব্যস্ততার কারণে আসা হয়নি। আজ ছুটির দিন তাই পরিবার নিয়ে ঘুরতে এলাম, অনেক ভালো লাগছে।

মোতালেব নামে আরেক যাত্রী বলেন, ভেবেছিলাম মেট্রোরেলে এখন হয়তো চাপ কমে গেছে। এখন তো দেখছি আগের মতোই ভিড় আছে, কি আর করা, অপেক্ষা করছি। আশা করছি ট্রেন ধরতে পারব।

সাইম মিয়া নামের একজন কামরাঙ্গিরচড় থেকে ইজতেমায় যাওয়ার উদ্দেশ্যে মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে টিকেট কেটে ট্রেনের অপেক্ষায় রয়েছেন। তার সঙ্গে কথা হলে তিনি বলেন, আমরা তিন বন্ধু ইজতেমায় যাচ্ছি। এর আগে কোনো দিন মেট্রোরেলে উঠি নাই, তাই ভাবলাম মেট্রোরেলে গেলে সময়ও কম লাগবে, আবার ভ্রমণও হবে।

স্টেশনে দায়িত্বরতদের সঙ্গে কথা বলে জানা যায়, সাপ্তাহিক ছুটির দিন এবং ইজতেমা থাকার কারণে যাত্রীর চাপ অনেকটাই বেড়েছে।  

উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম ধাপে উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চালু হয়েছে। চলতি বছরের ডিসেম্বর নাগাদ মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালু হওয়ার কথা রয়েছে এবং ২০২৫ সালের মধ্যে মেট্রোরেল কমলাপুর পর্যন্ত যাবে।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
আরকেআর/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।