ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

টিউবওয়েল থেকে উঠছে গ্যাস, জ্বলছে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
টিউবওয়েল থেকে উঠছে গ্যাস, জ্বলছে আগুন

নোয়াখালী: এক বছর আগে বসানো টিউবওয়েল থেকে পানির সঙ্গে বের হচ্ছে গ্যাস এবং এতে আগুন ধরিয়ে দিলে তা জ্বলছে দাউ দাউ করে।  

নোয়াখালীর কবিরহাট উপজেলা ঘোষবাগ ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের পশ্চিম সোনাদিয়া গ্রামের ফারুকের বাড়িতে বসানো টিউবওয়েল থেকে গেল এক সপ্তাহ ধরে এমনটি ঘটছে।

 

শনিবার (১৪ জানুয়ারি) সকালে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাতিমা সুলতানা।

তিনি জানান, বৃহস্পতিবার ( (১২ জানুয়ারি) বেলা ১১টার দিকে পেট্রোলিয়াম অ্যান্ড এক্সপ্লোরেশন কোম্পানির (বাপেক্স) লোক এসে পরীক্ষা-নিরীক্ষার পর ওই টিউবওয়েল থেকে পানি সংগ্রহ করে নিয়ে গেছেন। রিপোর্ট হাতে পেলে জানা যাবে মূলত কী কারণে এটা হচ্ছে। ঘটনাস্থলে সাধারণ মানুষের যাতায়াত বন্ধ করতে লাল পতাকা টানানো হয়েছে।  

জানা গেছে, গত ৭ জানুয়ারি বিকেল ৪টার দিকে ফারুকের বাড়ির টিউবওয়েল থেকে পানি তোলার সময় এর থেকে অনবরত পানি ও গ্যাস বেরুতে থাকে। এ খবর ছড়িয়ে পড়লে সেখানে ভিড় জমায় উৎসুক জনতা।

ঘটনার বিষয়ে ইউপি সদস্য মো. আবু তাহের বলেন, শনিবার বিকেলে ফারুকের পরিবারের সদস্যরা পানি আনতে গেলে দেখেন টিউবওয়েলের ওপর দিয়ে অনবরত পানি উঠছে। তখন তারা পানি ওঠাতে ব্যর্থ হয়। একইসঙ্গে কৌতুহলবশত ম্যাচের কাঠি জ্বালিয়ে টিউবয়েলের মুখে ধরতেই আগুন জ্বলে ওঠে। বর্তমানে ভূ-গর্ভ থেকে পানি উঠার তীব্রতা কমে এসেছে।  

টিউবওয়েল থেকে অনবরত পানি ও গ্যাস বের হওয়ার বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।