ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝাড়ু হাতে রাজশাহীর রাস্তায় ভারতীয় সহকারী হাইকমিশনার!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
ঝাড়ু হাতে রাজশাহীর রাস্তায় ভারতীয় সহকারী হাইকমিশনার!

রাজশাহী: ঝাড়ু হাতে রাস্তায় নামলেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার। দলবল নিয়ে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিলেন তিনি।

 

মূলত: রাজশাহীতে থাকা ভারতীয় সহকারী হাইকমিশন কার্যালয়ের উদ্যোগে আয়োজিত এক কার্যক্রমের অংশ হিসেবে রাস্তায় ঝাড়ু দিলেন সহকারী হাইকমিশনার।

শনিবার (১৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে মহানগরীর তালাইমারী এলাকার পদ্মা লাইব্রেরি মোড় থেকে আলুপট্টি পর্যন্ত এই পরিচ্ছন্ন কার্যক্রম চালানো হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার।

পরিচ্ছন্নতা অভিযান চালানোর আগে মনোজ কুমার জানান, বাংলাদেশের বন্ধুপ্রতিম রাষ্ট্র ভারতে প্রতি বছর ১৪ জানুয়ারি রাষ্ট্রীয়ভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন দিবস পালন করা হয়। তারই অংশ হিসেবে বিশ্বের সব রাষ্ট্রের ভারতীয় হাইকমিশন এবং সহকারী হাইকমিশনের কার্যালয়েও দিবস উপলক্ষে প্রতীকী আনুষ্ঠানিকতা উদযাপন করা হয়। এতে দুই ঘণ্টা করে অভিযান চালানো হয়। ভারতজুড়ে ১ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত এই পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচি পালন করা হয়।

বিশ্বের বিভিন্ন স্থানে থাকা ভারতীয় হাইকমিশনে ২০১৪ সালে মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে স্বচ্ছতা অভিযানটি প্রথম শুরু করা হয়েছিল৷ দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নতুন দিল্লির রাজঘাটে ২০১৪ সালের ২ অক্টোবর এই প্রচারাভিযানটি আনুষ্ঠানিকভাবে চালু করেন৷ এরই ধারাবাহিকতায় রাজশাহীতেও আজ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করল ভারতীয় হাইকমিশন।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
এসএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।