ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

জাতীয়

বাংলাদেশের স্বাস্থ্যসেবা এশিয়ায় সেরা: শিল্পমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
বাংলাদেশের স্বাস্থ্যসেবা এশিয়ায় সেরা: শিল্পমন্ত্রী

নরসিংদী: শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, বর্তমান সরকার স্বাস্থ্যসেবা মানুষের হাতের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে। স্বাস্থ্যসেবার উন্নয়নের কারণে এখন প্রতিটি  গ্রামে গ্রামে মানুষ সহজে স্বাস্থ্য সেবা পাচ্ছে।

তাদের আর চিকিৎসার জন্য জেলা শহরে যেতে হচ্ছে না। বর্তমানে বাংলাদেশের স্বাস্থ্যসেবা এশিয়ার মধ্যে সেরা।  

শনিবার (১৪ জানুয়ারি) সকালে নরসিংদীর মনোহরদীতে ৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মূল ভবন উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, স্বাস্থ্য সেবায় এখন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বিভিন্ন উন্নতমানের যন্ত্রপাতি ব্যবহার করা হচ্ছে। জেলা, উপজেলা, ইউনিয়নে স্বাস্থ্যসেবার অবকাঠামোর উন্নয়ন করা হচ্ছে। স্বাস্থ্য সেবার জনবল সংকটে জনবল নিয়োগ করা হয়েছে। আমাদের স্বাস্থ্য বিভাগ করোনাকালে খুবই সাহসিকতার সঙ্গে করোনা মোকাবিলা করেছে।

মন্ত্রী আরও বলেন, সরকার অনেক খরচ করে জনগণের সেবার অবকাঠামো নির্মাণ করে দিচ্ছে। তাদের জন্য অনেক আধুনিক সরঞ্জাম সংযোজন করা হচ্ছে। এসব জিনিসের প্রতি হাসপাতালের খেয়াল রাখতে হবে। যাতে অবহেলা ও অযত্নে এগুলো যেন নষ্ট  না হয়। হাসপাতালের পরিবেশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। মানুষের সেবার পরিবেশ বজায় রাখতে হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা সিভিল সার্জন ডা. নূরুল ইসলাম, রাজবাড়ী জেলা সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন, মনোহরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশিষ রায়, মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম, মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. খন্দকার আনিসুর রহমান, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ইশরাত জাহান তামান্না।

মন্ত্রী ফিতা ও কেক কেটে ৫০ শয্যা মূল ভবনের উদ্বোধন করেন। স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ৯ কোটি টাকা ব্যয়ে ৩ তলা এ মূল ভবনটি নির্মাণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।