ঢাকা, শনিবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

জাতীয়

বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে সুশীল ফোরামের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে সুশীল ফোরামের মানববন্ধন ছবি: বাংলানিউজ

ঢাকা: বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদে মানববন্ধন করেছে সুশীল ফোরাম নামের একটি সংগঠন।

শনিবার (১৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করে সংগঠনটি।

মানববন্ধনে বক্তারা বলেন, এ সরকার ক্ষমতায় আসার পর ১১বার বিদ্যুতের বাড়িয়েছে। এখন আবারও বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। বিদ্যুতের দাম বাড়লে চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামও বেড়ে যাবে। তাই সচেতন নাগরিকদের উচিত এখনই এ সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ করা।

বক্তারা আরও বলেন, মানুষ তার বেঁচে থাকার অধিকার দিন দিন হারিয়ে ফেলছেন। বর্তমানে নিত্যপ্রয়োজনীয় সব পণ্য ও সেবা মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। আগের তুলনায় মানুষ তার চাহিদার অর্ধেক পণ্য কিনছেন। এতে মানুষের জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। তাই সাধারণ মানুষের কথা চিন্তা করে বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার করার জন্য সরকারের প্রতি দাবি জানাচ্ছি।

এ সময় তারা আগামী সংসদ নির্বাচন নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সুশীল ফোরামের সভাপতি মো. জাহিদের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন দেশ বাঁচাও, মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এস রকিবুল ইসলাম, জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের সভাপতি গিয়াস উদ্দিন খোকন, জাগপা নেতা আসাদুর রহমান আসাদ ও প্রকৌশলী হানিফ।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
এসসি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।