ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

জাতীয়

ডিবি পরিচয়ে ডলারসহ যুক্তরাষ্ট্র প্রবাসীর ১০ লাখ টাকার মালামাল লুট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
ডিবি পরিচয়ে ডলারসহ যুক্তরাষ্ট্র প্রবাসীর ১০ লাখ টাকার মালামাল লুট

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ডিবি পুলিশ পরিচয়ে এক যুক্তরাষ্ট্র প্রবাসীর কাছ থেকে নগদ ৫ হাজার ১২০ ডলারসহ ১০ লাখ টাকার মালামাল লুট করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (১৩ জানুয়ারি) দিবাগত রাত ৩টায় সিদ্ধিরগঞ্জের আটি ওয়াবদা কলোনী এলাকায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী যুক্তরাষ্ট্র প্রবাসী মো. আরিফ হোসেন দৈনিক ভোরের কাগজের সাবেক সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি এবং সিদ্ধিরগঞ্জ থানা প্রেসক্লাবের অর্থ বিষয়ক সম্পাদক ছিলেন।  

জানা গেছে, যুক্তরাষ্ট্র প্রবাসী মো. আরিফ হোসেন কুয়েত এয়ারওয়েজের একটি বিমানে শুক্রবার (১৩ জানুয়ারি) দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। রাত পৌনে ২টার দিকে একটি মাইক্রো গাড়িতে এয়ারপোর্ট থেকে সিদ্ধিরগঞ্জের মিজমিজির বাসায় যাচ্ছিলেন তিনি। এ সময় গাড়িটি কাঁচপুর সেতুর পশ্চিম পাশে ইউটার্ন নিয়ে সিদ্ধিরগঞ্জের আটি ওয়াবদা কলোনী এলাকায় পৌঁছানো মাত্র গাড়িকে সিগন্যাল দিলে প্রথমে চালক শহিদুল ইসলাম সামনের দিকে এগিয়ে যেতে থাকেন।

এসময় খাজা লাইমস নামে একটি চুন কারখানার সামনে সাদা রঙের একটি মাইক্রো নিয়ে পথ রোধ করে প্রবাসী আরিফ হোসেনকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে তল্লাশির নামে তার মানিব্যাগ ছিনিয়ে নেয়। পরে আরিফ হোসেনকে গাড়ি থেকে নামিয়ে মারধর করা হয়। এ সময় তাকে বাঁচাতে এগিয়ে আসলে তার বাড়ির কেয়ারটেকার মো. মিজানুর রহমানকেও মারধর করে আহত করা হয়।  

এসময় ডিবি পুলিশের জ্যাকেট পরা ৭/৮ জন প্রবাসী আরিফের কাছ থেকে নগদ ৫ হাজার ১২০ ইউএস ডলার, আমেরিকান গ্রীন কার্ড, পাসপোর্ট, আইফোন ১৪ প্রো ম্যাক্স, ক্রেডিট কার্ডসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।  

এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।  

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম মোস্তফা জানান, ডিবি পরিচয়ে ডাকাতির ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। লুণ্ঠিত মালামাল উদ্ধার ও ডাকাতদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
এমআরপি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।