ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জুনের মধ্যে ঢাকা-সিলেট রুটে নতুন ট্রেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
জুনের মধ্যে ঢাকা-সিলেট রুটে নতুন ট্রেন

ঢাকা: আগামী জুনের মধ্যে ঢাকা-সিলেট রুটে নতুন ট্রেন চালু হবে বলে নিশ্চিত করেছেন রেলমন্ত্রী। এ তথ্য জানিয়েছেন বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী।

তিনি বলেন, এ রুটে ননস্টপ ট্রেনের দাবী জানানোর পর রেলমন্ত্রী নতুন ট্রেনের কথা বলেন।

শনিবার (১৪ জানুয়ারি) সিলেট বিভাগ যোগাযোগ ও উন্নয়ন পরিষদ আয়োজিত সংগঠনটির কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যোগ দেন মাহবুব আলী।
সেখানেই এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, সিলেটে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সরকার আন্তরিক। সিলেট বিমানবন্দরে নতুন টার্মিনাল নির্মাণ করা হচ্ছে। প্রবাসীদের জন্যে টরেন্টো রুটে ফ্লাইট চালু হয়েছে। এ রুটে যাত্রী চাহিদা এতো বেশি, সপ্তাহে আরও একটি ফ্লাইট চালু করা হবে।

এ সময় ঢাকা-সিলেট রুটে যাত্রী চাহিদা বিবেচনায় এনে পুরাতন নৌ-রুট চালু করতে নৌপরিবহন প্রতিমন্ত্রীকে অনুরোধ করেছেন বলে জানান বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পরিবেশ ও বন মন্ত্রী মাহবুব আলী, বিশিষ্ট অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান আহমদ, সংসদ সদস্য হাফিজ আহমেদ মজুমদার ও শাহনেওয়াজ মিলাদ গাজী।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
এনবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।