ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

জাতীয়

ব্যর্থ বিএনপি মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করছে: প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
ব্যর্থ বিএনপি মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করছে: প্রতিমন্ত্রী

ঢাকা: শেখ হাসিনার নেতৃত্বের কারণে বিএনপি এ দেশকে পাকিস্তান বানানোর চেষ্টায় ব্যর্থ হয়ে দেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করছে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শনিবার (১৪ জানুয়ারি) রাজধানীর মিরপুর বাংলা স্কুল ও কলেজে আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে হতদরিদ্র শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমরা শুনতে পাচ্ছি বিএনপি নেতা গয়েশ্বর রায় আর মির্জা ফখরুলরা বলছেন আমাদের স্বাধীনতা নাকি বাইচান্স চলে এসেছে। বাইচান্স নেতা হচ্ছে খুনি জিয়াউর রহমান। যিনি বঙ্গবন্ধুকে হত‍্যা করে; রাষ্ট্র ক্ষমতা দখল করে; বঙ্গবন্ধুর খুনি ও স্বাধীনতাবিরোধীদের সঙ্গে নিয়ে এদেশকে অন্ধকারে নিয়ে গিয়েছিল। মানুষের অধিকারকে হরণ করেছিল। বাংলাদেশকে পাকিস্তান বানানোর চেষ্টা করেছিল। শেখ হাসিনার নেতৃত্বের কারণে আজকে তারা ব‍্যর্থ হয়ে ইতিহাস বিকৃত করছে। স্বাধীনতা, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের এগিয়ে যাওয়ার ইতিহাস বিকৃত করছে।

তিনি বলেন, সারাদেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে। যেমনটি তারা করোনা মহামারির সময়ে মানুষের পাশে ছিল। অসহায় মানুষের পাশে আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো রাজনৈতিক দলের নেতাকর্মীদের দেখা যায়নি। আওয়ামী লীগ জন্মলগ্ন থেকেই সাধারণ মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে। দেশের মানুষও আওয়ামী লীগের সঙ্গে আছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সঙ্গে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী পদ্মা সেতু নির্মাণ করেছেন। শব্দহীন মেট্রোরেল উপহার দিয়েছেন। উন্নয়ন ও অগ্রগতির ধারা অব‍্যাহত রাখতে আওয়ামী লীগের বিকল্প নেই।

শীতবস্ত্র বিতরণকালে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ মান্নান কচি ও ৫ নম্বর ওয়ার্ড কমিশনার আব্দুর রউফ নান্নু।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।