ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছয় মাস পর রেশম কারখানার শ্রমিকদের বকেয়া বেতন ছাড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
ছয় মাস পর রেশম কারখানার শ্রমিকদের বকেয়া বেতন ছাড়

রাজশাহী: রাজশাহীর ঐতিহ্যবাহী রেশম কারখানার শ্রমিকদের ৬ মাসের বকেয়া বেতনের টাকা ছেড়েছে পাট ও বস্ত্র মন্ত্রণালয়। আগামী এক সপ্তাহের মধ্যে রেশম শ্রমিকরা সংশ্লিষ্ট ব্যাংক থেকে পযার্য়ক্রমে এই বেতনের বকেয়া অংশ তুলতে পারবেন।

রাজশাহী-২ (সদর) আসনের এমপি ও রেশম উন্নয়ন বোর্ডের জৈষ্ঠ্য সহ-সভাপতি ফজলে হোসেন বাদশার প্রচেষ্টার পর বকেয়া বেতন পেতে যাচ্ছেন রেশম কারখানা শ্রমিকরা।

গত রোববার (৮ জানুয়ারি) দুপুরে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হয়। সভায় রাজশাহী রেশম কারখানার শ্রমিকদের ছয় মাসের বকেয়া বেতনের বিষয়টি উপস্থাপন করেন সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। এসময় পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর‌ উপস্থিতিতে রেশম শ্রমিকদের বকেয়া বেতন ছাড়ের সিদ্ধান্ত নেয় মন্ত্রণালয়।

এদিকে শনিবার (১৪ জানুয়ারি) সকালে রাজশাহী রেশম কারখানা পরিদর্শন করেন মহানগর ওয়ার্কার্স পার্টি ও জাতীয় শ্রমিক ফেডারেশনের নেতারা। এ সময় তারা সেখানে শ্রমিকদের সঙ্গে মতবিনিময় করেন। মতবিনিময়কালে বেতন ছাড়ের বিষয়টি শ্রমিকদের জানালে তারা এমপি ফজলে হোসেন বাদশার প্রতি কৃতজ্ঞতা জানান এবং যে কোনো শ্রমিক আন্দোলনে শ্রমিক ফেডারেশনের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, জাতীয় শ্রমিক ফেডারেশনের রাজশাহী জেলার (ভারপ্রাপ্ত) সভাপতি সিরাজুর রহমান খান, মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলীর সদস্য আব্দুল মতিনসহ রেশম কারখানার বিভিন্ন স্তরের শ্রমিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
এসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।