ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

জাতীয়

সরকারের সহযোগিতায় কৃষিতে বিপ্লব হয়েছে: শিল্পমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
সরকারের সহযোগিতায় কৃষিতে বিপ্লব হয়েছে: শিল্পমন্ত্রী

নরসিংদী: শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, বর্তমান সরকার কৃষিকে আধুনিকায়ন করেছে। সরকার কৃষকদের উন্নতমানের বীজ ও যন্ত্রপাতি দিয়ে সহযোগিতা করায় কৃষিতে এখন বিপ্লব হয়েছে।

আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি।  

শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে নরসিংদীর মনোহরদী উপজেলা অডিটোরিয়ামে উপজেলা কৃষকলীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, যত দুর্ভিক্ষই পৃথিবীতে থাকুক না কেন, যদি আমরা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনে খাদ্য উৎপাদন ঠিক রাখতে পারি কোনো আন্দোলন কোনো চক্রান্ত আওয়ামী লীগ তথা এ দেশের জনগণকে বেকায়দায় ফেলতে পারবে না। আমাদের নেতাকর্মীদের মধ্যে কোনো লোভলালসা নেই। তারা মানুষের সেবায় কাজ করে। তারা প্রধানমন্ত্রীর উন্নয়নকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে।

মন্ত্রী  আরও বলেন, আওয়ামী লীগ গণতান্ত্রিক দল, বিরোধী দলের নেতাদের বলে দিতে চাই, ক্ষমতায় আসতে হলে নির্বাচনে আসতে হবে। লাফালাফি করে লাভ নেই রাজপথ আমাদের দখলে ছিল থাকবে। আওয়ামী লীগ ক্যান্টনমেন্টে জন্ম নেওয়া দল না, এটা মাটি ও মানুষের দল। কাজেই ক্ষমতায় আসতে হলে জনগণের ভোটের মাধ্যমেই আসতে হবে।

উপজেলা কৃষকলীগের আহ্বায়ক রমজান আলীর সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা কৃষকলীগের সভাপতি আসাদুজ্জামান আসাদ এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম রিপন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মু. ফজলুল হক, সাধারণ সম্পাদক প্রিয়াশীষ রায়, বাংলাদেশ কৃষকলীগের কার্যকরী সদস্য তাহমিনা তাহেরীন মুমু, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সদস্য মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী, উপজেলা যুবলীগের সভাপতি এম এস ইকবাল আহমেদ,  উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতিকুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক তৌহিদুল আলম, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ইশরাত জাহান তামান্না, সাধারণ সম্পাদক আফরোজা সুলতানা রুবি, উপজেলা ছাত্রলীগের আহবায়ক ইমন আলমসহ উপজেলা আওয়ামীলীগ ও কৃষকলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে রমজান আলীকে সভাপতি ও খায়রুল আমিন তারেককে সাধারণ সম্পাদক করে কৃষক লীগের কমিটি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।