ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইজতেমার মুসল্লিদের জন্য পানি-শরবতের ব্যবস্থা করেছে র‌্যাব

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
ইজতেমার মুসল্লিদের জন্য পানি-শরবতের ব্যবস্থা করেছে র‌্যাব

ঢাকা: টঙ্গীর তুরাগ পাড়ে বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাতে অংশ নিতে দূর-দূরান্ত থেকে আসেন লাখ লাখ মুসল্লি। মোনাজাত শেষে মুসল্লিদের এবার ঘরে ফেরার পালা।

 

আর এই যাত্রা পথে ঘরমুখী মুসল্লিদের তৃষ্ণা মেটাতে বিশুদ্ধ পানি ও শরবত সরবরাহের ব্যবস্থা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

ইজতেমা স্থল ও পার্শ্ববর্তী বিভিন্ন পয়েন্টে ৫টি ব্যাটালিয়নের উদ্যোগে এই বিশুদ্ধ পানি ও শরবতের সরবরাহের ব্যবস্থা করা হয় বলে জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান।  

র‌্যার এই কর্মকর্তা বলেন, আখেরি মোনাজাতে আগত ধর্মপ্রাণ মুসল্লিদের চিকিৎসাসেবা প্রদানের জন্য র‌্যাবের পক্ষ থেকে ইজতেমা ময়দানের পাশের চিকিৎসা কেন্দ্র স্থাপন করা হয়েছে। এই চিকিৎসা কেন্দ্রে ৩ দিনে প্রায় ৩ হাজার রোগীকে প্রাথমিক চিকিৎসা ও বিনামূল্যে ঔষুধ বিতরণ করা হয়। এবার মুসল্লিদের তৃষ্ণা মেটাতে বিশুদ্ধ পানি ও শরবত সরবরাহ করছে র‌্যাব।

র‌্যাব জানায়, বিশ্ব ইজতেমা-২০২৩ উপলক্ষে কোনো ধরনের অনাকাংঙ্খিত পরিস্থিতি মোকাবিলাসহ নিরাপত্তা নিশ্চিতে র‌্যাব-১ এর সার্বিক তত্ত্বাবধানে র‌্যাব সদর দপ্তরসহ, ঢাকার ৫টি ব্যাটালিয়নের সদস্যরা মোতায়েন রয়েছে। র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি, র‌্যাবের স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স, সাদা পোশাকে টহল ও চেকপোস্টের মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর আব্দুল্লাহপুর, উত্তরা, কামারপাড়া, স্টেশন রোডসহ ময়দানের ভেতরে ও বাইরে বিভিন্ন স্থানে রয়েছে র‌্যাবের বিশুদ্ধ পানি ও শরবত সরবরাহের ব্যবস্থা। মুসল্লিরা পায়ে হেঁটে পথ পাড়ি দিচ্ছে। এর মধ্যে অনেকেই নিজেদের তৃষ্ণা মেটাতে পান করছে বিশুদ্ধ পানি ও শরবত। র‌্যাব সদস্যরাও মুসল্লিদের হাসিমুখে সেবা দিচ্ছেন।

বিশুদ্ধ পানি ও শরবত সরবরাহের বিষয়ে ময়দানে আগত মুসল্লি মুরাদ হোসেন বাংলানিউজকে জানান, আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকে পানি ও শরবত পান করা নিরাপদ। র‌্যাব পক্ষ থেকে মুসল্লিদের জন্য যে ব্যবস্থা করা হয়েছে সেটি অত্যন্ত ভালো একটি উদ্যোগ। আল্লাহ তাদের আরও সফলতা দান করুন।  

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এসজেএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।