ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

শরীয়তপুর জেলা সদর মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
শরীয়তপুর জেলা সদর মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

শরীয়তপুর: ১৪ কোটি টাকা ব্যয়ে শরীয়তপুরে দৃষ্টিনন্দন মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৬ জানুয়ারি) বেলা ১২টা ২০ মিনিটে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি মসজিদের উদ্বোধন করেন।

জেলা প্রশাসক মো. পারভেজ হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম।

সেখানে বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, পুলিশ সুপার মো. সাইফুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শামীম হোসেন, জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধারা, ইমাম, মাদ্রাসা শিক্ষক-শিক্ষার্থী ও সাংবাদিকসহ ধর্মপ্রান মুসলমানরাও অংশগ্রহণ করেছেন।

ধর্মীয় অনুভূতিকে সম্মুন্নত করতে মডেল মসজিদগুলোতে ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র, নারী-পুরুষের পৃথক অজু ও নামাজ আদায়ের সুবিধা, ইসলামিক লাইব্রেরি, গবেষণা ও দ্বীনি কার্যক্রম, পবিত্র কোরআন হেফজখানা, শিশু শিক্ষা, বিশেষ চাহিদা সম্পন্নদের নামাজের ব্যবস্থা, মরদেহ গোসলের ব্যবস্থা, হজ্জ যাত্রীদের নিবন্ধন, ইমাম প্রশিক্ষণসহ নানা ধর্মীয় আচার-অনুষ্ঠানকে সমৃদ্ধ করতে ব্যবস্থা রাখা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মীয় অনুভূতির কথা মাথায় রেখে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে প্রতিটি জেলায় ও উপজেলায় সরকারি খরচে মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এ উদ্যোগ শুধু বাংলাদেশেই নয়, সমগ্র পৃথিবীতে একটি বিরল ঘটনা। তিনি শুধু নিজেই পরহেজগার নন, তিনি ইসলাম ধর্মকে সমুন্নত রাখতে সদা অবিচল।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।