ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে জমি বিরোধে প্রতিপক্ষের হামলায় আহত ৩

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
মাদারীপুরে জমি বিরোধে প্রতিপক্ষের হামলায় আহত ৩

মাদারীপুর: মাদারীপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় নারীসহ একই পরিবারের তিনজন আহত হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সোমবার (১৬ জানুয়ারি) বিকেলে সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের আমবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।  

আহতরা হলো, একই এলাকার ছয়উদ্দিনের স্ত্রী হাওয়া বেগম (৬৫), তার দুই ছেলে আব্দুল গনি হাওলাদার (৪৬) ও আব্দুল মালেক হাওলাদার (৪০)।

জানা যায়, আমবাড়ি এলাকার গনি হাওলাদারের সঙ্গে তার সৎ ভাই (পালিতভাই) হাকিম হাওলাদারের দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এর জের ধরে বিকেলে হাকিমের দুই ছেলে ইরান ও ইমরানকে সঙ্গে নিয়ে মালেক হাওলাদারের পরিবারের উপর অতর্কিত হামলা চালায়। এ সময় দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করা হয় গনি ও তার ছোটভাই মালেক এবং মা হাওয়া বেগমকে। তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে পালিয়ে যায় হামলাকারীরা। পরে আহত সবাইকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করেন স্বজনরা।

আহত আব্দুল মালেক হাওলাদার বলেন, এই হামলার নেতৃত্ব দেন ইরান ও ইমরান দুই ভাই। সঙ্গে তাদের ভাগ্নে উমেদ সরদার। মূলত হাকিমের হুকুমেই এই ঘটনা ঘটেছে। আমরা এর বিচার চাই।

আব্দুল গনি হাওলাদার বলেন, একটি কৃষি জমি নিয়ে দ্বন্দ্ব। হাকিম ওই জমি তার দাবী করে আসছে। আগামী শুক্রবার এ নিয়ে সালিশী হবার কথা। কিন্তু তার আগেই আমাদের ওপর হামলা করে।

মাদারীপুর জেলা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আবু সফর হাওলাদার জানান, আহতদের মধ্যে এক নারীর মাথায় গুরুতর জখম পাওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেলে প্রেরণ করা হয়েছে। এছাড়া বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।