ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএনপিকে ঘায়েল করতে কোনো ব্যবস্থা নিইনি: আইনমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
বিএনপিকে ঘায়েল করতে কোনো ব্যবস্থা নিইনি: আইনমন্ত্রী

ঢাকা: আমরা রাজনৈতিকভাবে বিএনপিকে ঘায়েল করতে কোনো ব্যবস্থা নিইনি। রাস্তাঘাটে কেউ যদি অপরাধ করেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া সরকারের দায়িত্ব বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

বুধবার (১৮ জানুয়ারি) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনা মোহাম্মদ হাশিমের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সংবাদ সম্মেলনে আইনের শাসন বাধাগ্রস্ত হচ্ছে বলে অভিযোগ করেন বিএনপিপন্থী আইনজীবীরা। এ বিষয়ে আইনমন্ত্রী বলেন, ‘সব রাজনৈতিক বক্তব্যই যে সত্য তা কিন্তু না, তারা নিজেদের দিক থেকে এসব কথা বলছেন। আমি একটি কথা বলতে পারি, এই দেশে যেখানে ২১টি বছর জাতির পিতা ও তার পরিবার সদস্যের হত্যার একটি এজহারের জন্য অপেক্ষা করতে হয়েছে। আজ সেখানে পরিস্থিতি বদলে গেছে, মামলা হলে মানুষ প্রতিকার পাচ্ছেন।  

তিনি বলেন, তবে প্রতিকার পাওয়াই আইনের শাসন না, অপরাধীকে চিহ্নিত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া দরকার।  

এসময় মন্ত্রী বলেন, আমরা রাজনৈতিকভাবে বিএনপিকে ঘায়েল করতে কোনো ব্যবস্থা নিইনি। রাস্তাঘাটে কেউ যদি অপরাধ করেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া সরকারের দায়িত্ব। কারণ জনগণকে আইনের সুরক্ষা দেওয়ার দায়িত্ব সরকার নিয়েছে।

শরীয়তপুরে হাতকড়া-ডাণ্ডবেড়ি নিয়ে মায়ের জানাজায় ছাত্রদল নেতার অংশগ্রহণের বিষয়ে আইনমন্ত্রী বলেন, এগুলো নজরে এসেছে। কোন প্রেক্ষিতে করা হয়েছে, সেগুলো অনুসন্ধান চলছে।

রাষ্ট্রপতির পদ শূন‌্য হচ্ছে, সাংবিধানিকভাবে এটি পূরণ হবে। সেখানে বিভিন্ন ব্যক্তির মধ্যে স্পিকারের নামও আসছে। এ বিষয়ে জানতে চাইলে আনিসুল হক বলেন, আমি এমন কিছু শুনিনি। এসব কিছু স্পেকিউলেশন ও রিউমর। এগুলো হতেই থাকবে। রাষ্ট্রপতি পদ খালি হওয়ার ৬০ থেকে ৯০ দিনের মধ্যে রাষ্ট্রপতি নির্বাচন হবে। সেটাও আপনারা দেখতে পারবেন। বেশি দিনের জন্য তো অপেক্ষা না। খুব শিগগিরই দেখতে পাবেন কে নতুন রাষ্ট্রপতি হচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
জিসিজি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।