ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

টাকা নিয়ে ‘চাকরি না দেওয়ায়’ পুলিশ সদস্যের নামে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
টাকা নিয়ে ‘চাকরি না দেওয়ায়’ পুলিশ সদস্যের নামে মামলা ফাইল ছবি

রাজশাহী: রাজশাহীতে চাকরি দেওয়ার নাম করে টাকা নিয়ে প্রতারণার অভিযোগ উঠেছে। এ ঘটনায় এক পুলিশ সদস্যের নামে মামলা দায়ের করা হয়েছে।

 

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে রাজশাহীর মানবপাচার ট্রাইব্যুনালে মামলাটি করেন ভুক্তভোগী আবু তালেব মুন্না। তিনি রাজশাহীর চারঘাট উপজেলার সরদহ মহাবিদ্যালয়ের শিক্ষার্থী।

অভিযুক্ত পুলিশ সদস্যের নাম আবদুল করিম। তিনি সরদহের বাংলাদেশ পুলিশ একাডেমিতে কর্মরত। চাঁপাইনবাবগঞ্জের বারোঘোরিয়া এলাকায় তার বাড়ি।  

মামলায় পুলিশ কনস্টেবল আবদুল করিমের সহযোগী হিসাবে মমিন আলীকে আসামি করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের মহারাজপুরে তার বাড়ি। আদালত মামলাটি পুলিশকে তদন্ত করতে দিয়েছেন। বাদীর আইনজীবী আবদুস সবুর খান এসব তথ্য নিশ্চিত করেছেন।  

আইনজীবী জানান, ২০২০ সালে কারারক্ষী পদে নিয়োগের প্রলোভন দেখিয়ে আবু তালেবের কাছ থেকে ১৪ লাখ টাকা নেন পুলিশ সদস্য আবদুল করিম। তবে তিনি চাকরি পাইয়ে দিতে পারেননি। পরে টাকা ফেরত চাইলে তিনি কৌশলে তাকে চাকরি দেওয়ার কথা বলে দুবাই পাঠিয়ে দেন।

গত বছরের নভেম্বর মাসে দুবাইয়ে গিয়ে আবু তালেব পড়েন মমিন আলীর খপ্পরে। তাকে সেখানে আটকে রাখা হয়। টানা ৩৮ দিন বন্দি থাকার পর আরও পাঁচ লাখ টাকা দিয়ে মেলে মুক্তি। এরপর গত ৩০ ডিসেম্বর তিনি দেশে ফিরে আসেন। এই ঘটনায় তিনি আদালতের মামলা করলেন।

বাংলাদেশ সময় : ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩

এসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।