ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

যিনি কম্বল দিলেন আল্লাহ তার ভালো করুক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
যিনি কম্বল দিলেন আল্লাহ তার ভালো করুক

দিনাজপুর: কয়েকদিন থেকে শীত বেশি পড়ছে। পাতলা একটা জ্যাকেট গায়ে দিয়ে শীত কাটে না।

কম্বল নাই আমার। তাই রাতেও এই জ্যাকেট গায়ে দিয়ে শুয়ে থাকি। তবুও অনেক শীত করে। ঠাণ্ডায় ঘুম আসে না, বাধ্য হয়ে বসে থাকি কখনো কখনো।  

এর আগে একটা কম্বলের জন্য পরপর তিনদিন ঘুরছি একজনের কাছে। দিতে চায়েও দিতে পারেনি। আজকে একটা কম্বল পাইলাম। শুনলাম বসুন্ধরা গ্রুপ দিছে। কোনো ঘুরাঘুরি ছাড়াই আজকে কম্বলটা পাইলাম। এটা দিয়াই আমার শীত কাটে যাবে। আমি অন্ধ মানুষ। মানুষের কাছে চায়ে যা পাই তাই খাই। কম্বল কিনব কিভাবে। আজকে যে আমাকে কম্বল দিল তার জন্য আল্লাহর কাছে দোয়া করব। আল্লাহ তাকে দীর্ঘজীবী করুক।

কম্বল পেয়ে কেমন লাগছে এই অনুভূতি জানতে চাইলে তৃপ্তি মাখা মুখে কথাগুলো বলছিলেন দিনাজপুর বোচাগঞ্জ পৌরসভার ৭ নম্বর রেলকোলনির বাসিন্দা দৃষ্টি প্রতিবন্ধী আব্দুল খালেক।

বসুন্ধরা গ্রুপের সহায়তায় ও কালের কণ্ঠ শুভসংঘের বোচাগঞ্জ উপজেলা শাখার আয়োজনে শনিবার (২১ জানুয়ারি) সেতাবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ৪০০ জন শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

কথা হলে কম্বল নিতে আসা পরিয়ালপুর হাফেজিয়া মাদরাসার ছাত্র দৃষ্টি প্রতিবন্ধী লিটন ইসলাম বলে, আমি তো চোখে দেখি না। কিন্তু কম্বলটা হাতে নিয়ে বুঝলাম ভালোই মোটা আছে। রাতে গায়ে দিয়ে ঘুমালে শীত লাগবে না। যারা আমাকে ও আমার মতো সবাইকে কম্বল দিল আল্লাহ যেন তাদের নেক হায়াত দান করেন।

কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ছন্দা পাল।

কালের কণ্ঠের শুভসংঘ বোচাগঞ্জ উপজেলা শাখার উপদেষ্টা মো. দেলোয়ার হোসেন বিপুলের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আফছার আলী, কালের কণ্ঠ'র দিনাজপুর প্রতিনিধি এমদাদুল হক মিলন প্রমুখ।  

এসময় উপস্থিত ছিলেন- বোচাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রাজ্জাক, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. পিয়ারুল ইসলাম, কড়ই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশেন চন্দ্র রায়, যুবনেতা মাহাফুজ বাবু প্রমুখ।

এছাড়ও কালের কণ্ঠ শুভসংঘ দিনাজপুর জেলার সভাপতি মো. রাসেল ইসলাম, বোচাগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো. হেদায়েত বিন শাহনেওয়াজ সৌরভ, যুগ্ম সাধারণ সম্পাদক আজাদ আলী জাপান, সাংগঠনিক সম্পাদক আকিব উল হক আকিব, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মাহফুজ, কার্যকরী সদস্য স্বস্তিকা, রিফা, অর্ণি, তমা, সিন্ধা, অনন্যা, জুঁই, রাইয়ান, রিদীকা, রেহান, সৌরভ, উৎস, নিরব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।