ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

মসিকে ১ লাখ ১৫ হাজার শিশু পাবে কৃমিনাশক ওষুধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
মসিকে ১ লাখ ১৫ হাজার শিশু পাবে কৃমিনাশক ওষুধ

ময়মনসিংহ: ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) এলাকায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ-২০২৩ উপলক্ষে ১ লাখ ১৫ হাজার শিশুকে কৃমিনাশক ওষুধ সেবনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। নগরীর ৩৩টি ওয়ার্ডে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত ৫ থেকে ১৬ বছর বয়সী শিশুদের এই কৃমিনাশক ওষুধ খাওয়ানো হবে।

রোববার (২২ জানুয়ারি) দুপুরে মসিকের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজিব এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন।
 
আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ সমপর্যায়ের মাদরাসা মক্তব ও এতিমখানা সমূহে ৫ থেকে ১৬ বছর বয়সি সকল শিক্ষার্থী এবং স্কুল বহির্ভূত শিশু, পথশিশু ও শ্রমজীবী শিশুদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে বলেও জানান এ কর্মকর্তা।

এর আগে সকালে নগরীর বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং প্রিমিয়ার আইডিয়াল হাই স্কুল প্রাঙ্গণে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন মসিক মেয়র মো. ইকরামুল হক টিটু।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে মেয়র ইকরামুল হক টিটু বলেন, শিশুদেরকে পরিস্কার পরিচ্ছন্ন জীবন যাপনের অভ্যস্ত করতে হবে। বিশেষ করে খাওয়ার আগে হাত ধুওয়া, নখ পরিস্কার রাখা, টয়লেট ব্যবহারের পর সাবান দিয়ে হাত ধোয়া ইত্যাদি বিষয়ে গুরুত্বারোপ করতে হবে।

এ সময়  উপস্থিত ছিলেন- মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, সংরক্ষিত কাউন্সিলর হামিদা পারভীন ও রোকশানা শিরীন, কাউন্সিলর শীতল সরকার, মসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ, প্রিমিয়ার আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক মো. চাঁন মিয়া, আওয়ামী লীগ নেতা আবুল হোসেন, শাহজাহান সরকার সাজু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।