ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভুয়া এমবিবিএস চিকিৎসকের তিন মাসের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
ভুয়া এমবিবিএস চিকিৎসকের তিন মাসের কারাদণ্ড

রংপুর: এমবিবিএস চিকিৎসক পরিচয়ে প্রতারণার অভিযোগে রংপুরের মিঠাপুকুরে মাহফুজুর রহমান মনির নামে এক ভুয়া চিকিৎসককে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২২ জানুয়ারি) বিকেলে এ রায় দেন মিঠাপুকুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন।

এ সময় তাকে সহযোগিতা করে পুলিশের একটি দল।

দণ্ডপ্রাপ্ত মাহফুজুর রহমান মনিরের বাড়ি গাইবান্ধায় হলেও রংপুর নগরীর চকবাজারসহ বিভিন্ন জায়গায় বিভিন্ন পদ-পদবী ব্যবহার করে ভুয়া পরিচয় দিয়ে তিনি রোগী দেখতেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সর্বশেষ মিঠাপুকুর উপজেলার বলদিপুকুর বাজারের বলদিপুকুর যুব সমবায় সমিতি মার্কেটে চেম্বার খুলে ফি নিয়ে রোগী দেখছিলেন মনির। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে সেখানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় চিকিৎসক মাহফুজুর রহমান মনির প্রয়োজনীয় কাগজ, সনদপত্র এবং ড্রাগ লাইসেন্স দেখাতে ব্যর্থ হন। পরে প্রতারক মাহফুজুর রহমান মনিরকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন জানান, চিকিৎসক পরিচয় দেওয়া মাহফুজুর রহমান মনির গরিব আর দুস্থ মানুষদের সেবার নামে কার্ডের মাধ্যমে হাতিয়ে নিতেন লাখ লাখ টাকা। কখনো কখনো এলাকা পরিবর্তন করে দেশের বিভিন্ন জায়গায় গড়তেন নিত্যনতুন প্রতারণার ফাঁদ। এজন্য তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।