ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

জাতীয়

খাল খনন উদ্বোধন করলেন মেয়র সাদিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
খাল খনন উদ্বোধন করলেন মেয়র সাদিক

বরিশাল: নিজে এক্সেভেটর মেশিন চালিয়ে বরিশাল নগরের সাগরদী খাল খনন কাজের উদ্বোধন করলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।  

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে বরিশাল নগরের বধ্যভূমি সংলগ্ন কীর্তনখোলা নদী ও সাগরদী খালের সংযোগ মুখে এক্সেভেটর মেশিন চালিয়ে এ কাজের উদ্বোধন করেন তিনি।

এর আগে তিনি খালের পাশেই সাগরদী খাল খনন ও স্লোপের কাজের ফলক উম্মোচন ও এর উদ্বোধন করেন।  

উদ্বোধনকালে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, বরিশাল আমাদের শহর, তাই আমাদেরই এগিয়ে আসতে হবে। মানুষকে দাঁড়িয়ে দাঁড়িয়ে বোঝানোর জন্য শ্রম দিতে আমার সমস্যা নেই। কিন্তু কাজগুলোও সঠিকভাবে সম্পন্ন করতে হবে, যাতে নগরবাসী সঠিকভাবে এর সুফল ভোগ করতে পারেন।  

তিনি বলেন, আগের একটি প্রকল্প ছিল, যেটি আমি দায়িত্ব গ্রহণ করার দিন প্রধানমন্ত্রী পাস করেন। সেই ১৩০ কোটি টাকার প্রকল্পের শেষ কাজ এটি, বাকি কাজগুলো শেষ হয়েছে। কীর্তনখোলা নদীর সংযোগ স্থল থেকে সাগরদী খালটি সাত দশমিক ১০ কিলোমিটার গভীর খনন করা হবে। যেখানে এক দশমিক ৩৫ কিলোমিটার খালের পাশে শোভাবর্ধনের লক্ষে ওয়াওয়ে ও বাইসাইকেল লেন করা হবে। যার আদলে আমাদের যে ২৬ শত কোটি টাকার প্রজেক্ট মন্ত্রণালয়ে জমা রয়েছে সেটির কাজও হবে। আর এটি দেখলে সেটার বিষয়ে সবাই বুঝতে পারবে। আর এ খালটি খনন হলে এ অঞ্চলে আর জলাবদ্ধতা থাকবে না।

উদ্বোধনীকালে আরও উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. সাইফুল ইসলাম, বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মো. ফারুক আহমদ, ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোয়াজ্জেম হোসেন ভূঞা, বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. শহিদুল্লাহসহ সিটি করপোরেশনের কাউন্সিলর, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা, সুশীল সমাজের প্রতিনিধিরা ও স্থানীয় বাসিন্দারা।  

বরিশাল শহরের জলবায়ু পরিবর্তন অভিযোজিত নগর উন্নয়ন প্রোগ্রাম, বরিশাল কম্পোনেন্ট প্রথম পর্ব শীর্ষক প্রকল্পের আওতায় খাল খনন ও শোভা বর্ধনের এ কাজের আওতায় একটি ফুটওভার ব্রিজ, ৬৮টি স্ট্রিট লাইট, ৮৬টি বেঞ্চ, সবুজায়নের লক্ষে ৮৩০টি গাছ ও ১৫০টি ডাস্টবিনও বসানো হবে।  

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, জানুয়া‌রি ২৫, ২০২৩
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।