ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদরাসা মাঠে আসছেন নেতাকর্মীরা, মিছিলের নগরী রাজশাহী

মহিউদ্দিন মাহমুদ ও শরীফ সুমন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
মাদরাসা মাঠে আসছেন নেতাকর্মীরা, মিছিলের নগরী রাজশাহী ছবি: সংগৃহীত

রাজশাহী: রাজশাহীর মাদরাসা ময়দানে প্রধানমন্ত্রীর জনসভা আনুষ্ঠানিকভাবে শুরু হবে আজ (২৯ জানুয়ারি) বেলা ২টায়। তবে সকাল ৭টার পর থেকেই জনসভাস্থলে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা।

 

সকাল ৯টার পরে মাদরাসা মাঠের প্রবেশমুখগুলো খুলে দেওয়া হলে ধীরে ধীরে প্রবেশ করতে থাকেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। তবে জনসভার নিরাপত্তা স্বার্থে সবাইকে আলাদা আলাদাভাবে তল্লাশির পরে মাঠে ঢুকতে দেওয়া হয়।

রাজশাহী মহানগরীর ৩০টি ওয়ার্ড থেকে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মাদরাসা ময়দানের দিকে আসতে শুরু করেছেন। আর যারা আগে থেকেই মাঠের আশপাশে এলাকায়  ছিলেন তারা মূল জনসভাস্থলে ঢুকতে শুরু করেছেন।  

খণ্ড খণ্ড মিছিল নিয়ে দফায় দফায় আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এখন মাদরাসা ময়দানের দিকে ছুঁটছেন। এলাকা ভেদে বিভিন্ন রঙের শার্ট, টি-শার্ট ও টুপি পড়ে নানান রকমের বাদ্যযন্ত্র নিয়ে তারা জনসভাস্থলের দিকে রওনা দিয়েছেন।  

আর নেতাকর্মীদের একের পর এক স্লোগানে মাদরাসা মাঠের আশপাশের এলাকা প্রকম্পিত হয়ে উঠেছে। পুরো রাজশাহী মহানগরীই যেন মিছিলের নগরী। জনসভাস্থল ছাড়াও রাজশাহী মহানগরীর প্রতিটি সড়ক লোকে লোকারণ্য হয়ে গেছে।

আজ সকাল ১০টায় রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে বিসিএস নবীন পুলিশ কর্মকর্তাদের সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

এরপর বেলা ৩টায় রাজশাহীর মাদরাসা মাঠে জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগের সভানেত্রী। আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এই জনসভা থেকে দলীয় প্রধান দলের নেতাকর্মীদের মধ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন। আগামী নির্বাচনের জন্য চাইবেন নৌকা প্রতীকে ভোট।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডবলু সরকার বলেন, ‘রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে নেতাকর্মীরা মাঠে আসতে শুরু করেছেন। বিভাগের আট জেলা থেকে এ দলের বিভিন্ন স্তরের নেতা-কর্মী এতে যোগ দেবেন। সকাল সাড়ে ১০টার পর থেকে জনসভায়স্থলে গণসংগীত শুরু হয়েছে। বেলা সাড়ে ১১টার দিকে তারা জনসভা শুরু করবেন। কেন্দ্রীয় নেতারা মঞ্চে উঠবেন। এরপর থেকে স্থানীয় ও কেন্দ্রীয় নেতারা পর্যায় বক্তব্য রাখা শুরু করবেন।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এমইউএম/এসএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ