ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোবাইলে কল করলে শোনা যাবে ৭ই মার্চের ভাষণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
মোবাইলে কল করলে শোনা যাবে ৭ই মার্চের ভাষণ

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ এখন থেকে শোনা যাবে মোবাইলে কল করলে। দিবসটি উপলক্ষে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপনের কর্মসূচি বাস্তবায়নে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সে অনুসারে আগামী ১ থেকে ৭ মার্চ যেকোনো মোবাইল নম্বরে কল করলেই ভাষণটি শোনা যাবে।

সম্প্রতি সচিবালয়ে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদের সভাপতিত্বে একটি সভায় অনুষ্ঠিত হয়। সেখানেই দেশের সব মোবাইল অপারেটর গ্রাহকের ফোনে ওয়েলকাম টিউন হিসেবে বঙ্গবন্ধুর ভাষণ বাজানোর সিদ্ধান্তটি গৃহীত হয়। এটি বাস্তবায়ন করবে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

এটি ছাড়াও ১ থেকে ৭ মার্চ সব সরকারি ও বেসরকারি রেডিও-টেলিভিশন চ্যানেলে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ সম্প্রচারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে সভায়। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, তথ্য অধিদপ্তর, বাংলাদেশ টেলিভিশন, অ্যাসোসিয়েশন অব টিভি চ্যানেল ওউনার্স (অ্যাটকো), সরকারি-বেসরকারি রেডিও এ সিদ্ধান্ত বাস্তবায়ন করবে।

সংশ্লিষ্ট সভার এক কার্যপত্র থেকে এসব তথ্য জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।