ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকায় আজ ৩ রাজনৈতিক কর্মসূচি, যানজটে ভোগান্তি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
ঢাকায় আজ ৩ রাজনৈতিক কর্মসূচি, যানজটে ভোগান্তি

ঢাকা: রাজধানীতে সোমবার (৩০ জানুয়ারি) আওয়ামী লীগ ও যুবলীগ এবং বিএনপির তিনটি রাজনৈতিক কর্মসূচি রয়েছে। যাত্রাবাড়ী থেকে শ্যামপুর পর্যন্ত বিএনপির পদযাত্রার পাল্টা কর্মসূচি হিসেবে মাঠে থাকবে আওয়ামী লীগ।

 

বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শান্তি সমাবেশ ও ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উদ্যোগে ভিক্টোরিয়া পার্ক (জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে) শান্তি সমাবেশ হবে।

রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টে এসব কর্মসূচিতে নেতাকর্মীদের সমাগম ঘিরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।  

এদিকে সকাল ৯টায় কর্মস্থলে যাওয়ার জন্য মিরপুর থেকে বাড্ডার উদ্দেশ্যে রওয়ানা হন শিপন। তিনি বাংলানিউজকে বলেন, বাসে ওঠার পর কিছুদূর এগুতেই বাসে ধীরগতি দেখে নেমে হাঁটা শুরু করি। কয়েক মিনিট হাঁটার পর মিরপুর ১২ নম্বর থেকে বাসে ওঠার পর সিরামিক থেকে কালশি পর্যন্ত যানজট থাকায় আটকে আছি। কীভাবে অফিসে পৌঁছাবো বুঝতে পারছি না।

বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী সাদমান মনির জানান, গুলশানের লিংক রোড থেকে উত্তরায় অফিসের উদ্দেশে সকাল সাড়ে ৮টায় বাসে ওঠার পর ধীরগতি দেখে মনে হচ্ছে অফিসে পৌঁছাতে ১২টা বাজবে।

তিনি বলেন, আজ নাকি কয়েকটি রাজনৈতিক সংগঠনের কর্মসূচি আছে। তবে কি কারণে অফিসে যাওয়া পথে যানজটের সৃষ্টি হলো বুঝতে পারছি না।

এদিকে দুপুর ২টায় যাত্রাবাড়ী থেকে শ্যামপুর অভিমুখে পদযাত্রা করবে বিএনপি। এ কর্মসূচি ঘিরে উত্তেজনাও তৈরি হতে পারে।  

বিকেল ৩টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে শান্তি সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সমাবেশে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সমাবেশে সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. হুমায়ুন কবির।

বিএনপি ও জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে আওয়ামী লীগ বেলা ১১টায় ভিক্টোরিয়া পার্ক (জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে) শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।  

সমাবেশে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা। সমাবেশে সঞ্চালনা করবেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা।

বাংলাদেশ সময়: ১০১২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।