ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

চাঁদা না দেওয়ায় ব্যবসায়ীকে হাতুড়িপেটা-ছুরিকাঘাত আশিক গ্যাংয়ের 

মিরাজ মাহবুব ইফতি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
চাঁদা না দেওয়ায় ব্যবসায়ীকে হাতুড়িপেটা-ছুরিকাঘাত আশিক গ্যাংয়ের  অস্ত্র হাতে আশিক গ্যাং সদস্যদের একাংশ। ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীর পল্লবী থানা এলাকার শাহিন আকন্দ (৪৮) নামে এক পাঞ্জাবি ব্যবসায়ীর কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ উঠেছে আশিক গ্যাংয়ের বিরুদ্ধে। ভুক্তভোগী ব্যবসায়ী চাঁদা দিতে না চাইলে হাতুড়ি, লাঠি দিয়ে পেটানোর এক পর্যায়ে ছুরি মেরে পালিয়ে যায় কিশোর গ্যাংটির সদস্যরা।

 

সোমবার (৩০ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর পল্লবী থানা এলাকার লালমাটিয়া টেম্পুস্ট্যান্ড বাজারে এ ঘটনা ঘটে।

ব্যবসায়ীকে হামলার ঘটনার একাধিক ভিডিও ফুটেজ বাংলানিউজের কাছে এসেছে।

মঙ্গলবার দিনগত রাতে (৩১ জানুয়ারি) পল্লবী থানায় ভুক্তভোগীর স্ত্রী নিলুফা (৪০) ১৩ জনের নামে ও অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামি করে অভিযোগ করেন।  

আসামিরা হলেন: গ্যাং লিডার আশিক (২০) পিতা-খালেকুজ্জামান জীবন, নাহিদ (১৮), হাসান (২৪), হেলাল (২২), শুভ (২০), রবিন (২০), জুয়েল (২৫), খালেকুজ্জামান জীবন (৪০), মিঠু (২৬), রাশেদ (২২), রাজন (২৩), রোমান (১৯), আহাদ (২৬), অহিদ (২০) ও অজ্ঞাতনামা ২০/২৫ জন।  

ভুক্তভোগীর স্ত্রী অভিযোগে বলেন, আমার স্বামী মো. শাহিন আকন্দ পল্লবী থানার-সেকশন-১১, ব্লক-ই, লালমাটিয়া, রোড-৯, বাড়ি-১০৫/১, ২য় তলায় অবস্থিত দিলা ফ্যাশন নামক পাঞ্জাবির কারখানার মালিক। আসামি আশিক মাঝেমধ্যে আমার স্বামীর কারখানায় আসে বিভিন্ন প্রোগ্রামের কথা বলে পাঞ্জাবিসহ টাকা পয়সা নিয়ে যেত।  

তিনি উল্লেখ করেন, সোমবার (৩০ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় আসামি আশিক ও তাহার সহযোগী অন্যান্য আসামিসহ হাতে সুইচ গিয়ার চাকু, হাতুড়ি, লোহার রড, কাঠের বিট নিয়ে পাঞ্জাবির কারখানায় আসে। আমার স্বামীর কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। শাহিন (আমার স্বামী) তাদের চাঁদার টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে আসামি নাহিদের হাতে থাকা লোহার হাতুড়ি দিয়ে কপালের উপর আঘাত করে। আমার স্বামী কৌশলে কারখানা থেকে বের হয়ে দৌড় দিলে আসামিরা ধাওয়া করে। এক পর্যায় লালমাটিয়া টেম্পুস্ট্যান্ড বাজারে এক মুরগীর দোকানের সামনে নিয়ে তার ওপর অতর্কিতভাবে হামলা চালায় আসামিরা।  

নিলুফা আরও জানান, এলোপাতাড়িভাবে মারপিট করায় শাহিনের শরীরের বিভিন্ন স্থানে নীলাফুলা জখম করে। আশিকের হাতে থাকা সুইচ গিয়ার চাকু দিয়ে আমার স্বামীর শাহিনের পিঠে ‘পার মেরে’ জখম করে। শাহিনের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে বাধা দেয়। আসামিরা পরবর্তীতে আমার স্বামীকে সুযোগমতো পেলে প্রাণে শেষ করে ফেলার হুমকি দিয়ে চলে যায়।  

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী বলেন, আশিক পল্লবী থানা এলাকার কিশোর গ্যাং লিডার। আশিকের নামের থানায় আরও মামলা রয়েছে। আশিকের নামে এই গ্যাংয়ের নাম। প্রায় ছয় মাস আগে লালমাটিয়া টেম্পুস্ট্যান্ডে এক ব্যক্তিকে মারধর করে আশিক। ওই ঘটনাও মামলা হয়েছিল। আশিক প্রায়ই মানুষের সঙ্গে মারামারি গণ্ডগোল করে থাকে। সে ঝাল মুড়িওয়ালা-রিকশাওয়ালা থেকে শুরু করে সবার সঙ্গেই গণ্ডগোল করে থাকে।  

তিনি আরও বলেন, আশিকের বাবা খালেকুজ্জামান জীবন আওয়ামী লীগ করেন। ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সেক্রেটারি ক্যান্ডিডেট আশিকের বাবা। পাঞ্জাবি ব্যবসায়ীকে আহত করার ঘটনায় আশিকের বাবা খালেকুজ্জামান জীবনকে আসামি করা হয়েছে। আহত ব্যবসায়ীকে প্রথমে নেওয়া হয় কুর্মিটোলা হাসপাতালে। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল হাসপাতালে নেওয়া হয়। ভুক্তভোগীর ১০টি সেলাই লেগেছে।

পল্লবী থানা উপ-পরিদর্শক (এসআই) কামরুল ইসলাম বাংলানিউজকে বলেন, ব্যবসায়ীর ওপর হামলার ঘটনায় তারা একটি অভিযোগ করেছে। ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছিলাম।  

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ঘটনার আগেও আসামি আশিকের নামে পল্লবী থানায় মামলা রয়েছে। বর্তমানে পল্লবীতে দুটি কিশোর গ্যাং রয়েছে এর মধ্যে আশিকের একটি। আসামিদের ধরতে অভিযান চলমান আছে।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এমএমআই/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।