ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

যাত্রী পরিবহনের নামে প্রাইভেট কারে ফেন্সিডিল পাচার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
যাত্রী পরিবহনের নামে প্রাইভেট কারে ফেন্সিডিল পাচার

ঢাকা: যাত্রী পরিবহনের নামে প্রাইভেট কারে ফেন্সিডিল পাচারকালে বিপুল পরিমাণ ফেন্সিডিলসহ শীর্ষ মাদক কারবারী মো. সোহেল রানাকে (৩০) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)।

বৃহস্পতিবার দিনগত রাতে রাজধানীর কাপ্তানবাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

এ সময় ৫৮১ বোতল ফেন্সিডিলসহ মাদক পরিবহনে ব্যবহৃত একটি প্রাইভেট কার জব্দ করা হয়।

র‌্যাব-৩-এর সহকারী পুলিশ সুপার (এএসপি) ফারজানা হক জানান, অভিযান চালিয়ে প্রাইভেট কারের ভেতরে বস্তা থেকে ৫৮১ বোতল ফেন্সিডিলসহ সোহেল রানাকে আটক করা হয়। উদ্ধার ফেন্সিডিলের আনুমানিক বাজার মূল্য ১১ লাখ ৬২ হাজার টাকা।  

আটক সোহেলকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে নারায়ণগঞ্জে ফেন্সিডিলের চালানটি পৌঁছে দিতে এক ব্যক্তির সঙ্গে সোহেলের চুক্তি হয়। সে অনুযায়ী ফেন্সিডিলের চালান পৌঁছে দেওয়ার আগেই তাকে আটক করা হয়।

আটক সোহেল রানা ভাড়ায় চালিত প্রাইভেট কারে যাত্রী পরিবহন করে জীবিকা নির্বাহের আড়ালে মাদক ব্যবসা করে থাকেন। সাধারণত ঢাকার বিমানবন্দর এলাকা থেকে যাত্রী পরিবহন করে দেশের বিভিন্ন জায়গায় নিয়ে যেতেন তিনি। ফেরার পথে সেখান থেকে মাদকের চালান নিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় পৌঁছে দিতেন সোহেল।

এই কর্মকর্তা বলেন, ২০১৭ সালের মাঝামাঝি অধিক অর্থলাভের আশায় সোহেল মাদক ব্যবসায় জড়িয়ে পড়েন। তখন থেকে যাত্রী পরিবহনের আড়ালে নিয়মিত মাদকের চালান দেশের বিভিন্ন জেলায় সরাসরি ক্রয়-বিক্রয় করে আসছেন তিনি।

গত ৫ বছরে ৬০টিরও বেশি মাদকের চালান দেশের বিভিন্ন জেলায় পৌঁছে দিয়ে লাখ লাখ টাকা আয় করা সোহেল চালানপ্রতি ৫০০ থেকে ২ হাজার বোতল ফেন্সিডিল বহন করতেন। ফেন্সিডিলের পাশাপাশি বিভিন্ন সময়ে গাঁজা ও ইয়াবার একাধিক চালানও বিভিন্ন এলাকায় পৌঁছে দিয়েছেন তিনি।

২০২১ সালের ৩ অক্টোবর কুমিল্লার সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজার চালান নিয়ে ঢাকায় আসার সময় আশুগঞ্জ এলাকায় তাকে গ্রেফতার করে র‌্যাব। সে-সময় তিন মাস জেল খাটার পর জামিনে বের হয়ে আবারো মাদক ব্যবসা শুরু করেন সোহেল।  

তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান এএসপি ফারজানা।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২৩
পিএম/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।