ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বীর মুক্তিযোদ্ধা এমদাদুল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
বীর মুক্তিযোদ্ধা এমদাদুল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

গোপালগঞ্জ: গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং গোপালগঞ্জ জেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা চৌধুরী এমদাদুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (০৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তিনি ৩ ছেলে ও ১ মেয়ে রেখে গেছেন।

ছাত্রলীগ দিয়েই বীর মুক্তিযোদ্ধা এমদাদুল হক চৌধুরীর বর্ণাঢ্য রাজনৈতিক জীবন শুরু হয়। তিনি যুবলীগ করেছেন। এরপর তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেছেন। সৎ, নির্লোভ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের রাজনীতির বাতিঘর এই প্রবীণ রাজনীতিবিদ ৬ দফা আন্দোলন, ৬৯-এর গণঅভুত্থান, মহান মুক্তিযুদ্ধ, ৯০-এর গণ আন্দোলনসহ বিভিন্ন লড়াই সংগ্রামে অংশ নিয়েছেন। তিনি গোপালগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও প্রশাসক হিসেবে কাজ করেছেন।

তার মৃত্যুর খবরে গোপালগঞ্জে শোকের ছায়া নেমে আসে। তার মৃতুতে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, গোপালগঞ্জ-০২ আসনের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম, গোপালগঞ্জ-০১ আসনের সংসদ সদস্য লেফটেন্যান্ট কর্ণেল (অবঃ) মুহম্মদ ফারুক খান, জেলা আওয়ামী লীগ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ, মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগ, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ, কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, জেলা উদীচী, গোপালগঞ্জ রিপোর্টার্স ফোরাম, গোপালগঞ্জ টিভি জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন রাজনৈতিক, সামজিক, সাংস্কৃতিক, শ্রমজিবি ও পেশাজিবি সংগঠনের পক্ষ থেকে গভীর শোক এবং শোক সন্তোপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় গোপালগঞ্জ শহরের সরকারি বঙ্গবন্ধু কলেজ মাঠে দ্বিতীয় জানাযা ও গোপালগঞ্জ সদর উপজেলার মানিকদাহ গ্রামে তৃতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের মরদেহ দাফন করা হবে। এর আগে সোমবার (০৬ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় ঢাকার কলাবাগানে মরহুমের প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৩
এমইউএম/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।