ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিক্ষাক্ষেত্রে সরকারের উন্নয়ন তুলে ধরার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
শিক্ষাক্ষেত্রে সরকারের উন্নয়ন তুলে ধরার আহ্বান

সিলেট: শিক্ষাব্যবস্থাকে আধুনিক ও যুগোপযোগী করতে দেশব্যাপী সরকারের নানামুখী প্রকল্প বাস্তবায়ন হচ্ছে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

শিক্ষাক্ষেত্রে সরকারের অভূতপূর্ব উন্নয়ন চিত্র জনগণের সামনে তুলে ধরতে তিনি শিক্ষক সমাজের প্রতি আহ্বান জানান।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) গোয়াইনঘাট উপজেলা হলরুমে উপজেলার প্রাথমিক বিদ্যালয়সমূহের নতুন নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বরণ ও শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার শিক্ষাবান্ধব সরকার। আর দেশের আধুনিক শিক্ষা বিপ্লবের মহানায়ক শেখ হাসিনা। তার নেতৃত্বে বর্তমান সরকার দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়ন এবং শিক্ষকদের কল্যাণে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ যতবারই ক্ষমতায় এসেছে, ততবারই শিক্ষাকে সবচেয়ে বেশি অগ্রাধিকার দিয়েছে। এই সরকার জনগণের জন্য কাজ করে, তাই জনগণের মৌলিক সব অধিকার আদায়ে আওয়ামী লীগ সবসময়ই ছিল অগ্রভাগে। দেশের যুগোপযোগী শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তনে আওয়ামী লীগের কোনো বিকল্প নেই।

গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। শুরুতেই কুরআন তেলাওয়াত করেন হাফিজ মো. বশিরুজ্জামান চৌধুরী, গীতা পাঠ করেন রীতা রানী দাস। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ।

প্রধান অতিথি নব নিয়োগপ্রাপ্ত উপজেলার প্রাথমিক বিদ্যালয় সমূহের সহকারী শিক্ষকদের মাঝে ফুলের তোড়া তুলে দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, গোয়াইনঘাটের উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, গোইয়ানঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম নজরুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১০ নং পশ্চিম আলীরগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম কিবরিয়া হেলাল, সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার প্রতুল চন্দ্র সরকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৯১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
এনইউ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।