ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-কালিগঞ্জ রুটে লঞ্চ ভাড়া কমানোর দাবি যাত্রীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
ঢাকা-কালিগঞ্জ রুটে লঞ্চ ভাড়া কমানোর দাবি যাত্রীদের

ঢাকা: ঢাকা-কালিগঞ্জ (উলানিয়া) রুটে লঞ্চ ভাড়া কমানোসহ ৫ দফা দাবি জানিয়েছে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার যাত্রীরা।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে মেহেন্দিগঞ্জের সর্বস্তরের জনগণের ব্যানারে তারা এসব দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, ঢাকা-বরিশাল, ঢাকা-ভোলা, ঢাকা-পটুয়াখালী, ঢাকা-ঝালকাঠীসহ অন্যান্য নৌ-রুটের লঞ্চে সরকার নির্ধারিত ভাড়া আদায় করা হচ্ছে। অথচ ঢাকা-কালিগঞ্জ (উলানিয়া) রুটের লঞ্চে যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে অনেক বেশি ভাড়া আদায় করা হচ্ছে। ওই রুটের লঞ্চের সর্বনিম্ন ভাড়া আদায় করা হচ্ছে ৫০০-৮০০ টাকা। যা নিম্ন ও মধ্যবিত্তদের জন্য মরার উপর খড়ার ঘা।

তারা আরও বলেন, এই রুটে শুধু বাড়তি ভাড়াই নেওয়া হচ্ছে না, বরং নানাভাবে যাত্রীদের হয়রানিও করা হচ্ছে। এছাড়া লঞ্চে মরদেহ নেওয়ার জন্যও কোনো ব্যবস্থা নেই।

তাই লঞ্চ ভাড়া কমানো ও যাত্রী হয়রানি বন্ধসহ ৫ দফা দাবি জানান তারা। এসব দাবি অবিলম্বে পূরণ না করা হলে আগামীতে কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন তারা।

তাদের দাবিগুলো হলো- লঞ্চে সরকার নির্ধারিত ভাড়া নিতে হবে; যাত্রী হয়রানি বন্ধে প্রতিটি লঞ্চে কমপক্ষে ৪ জন আনসার সদস্য রাখতে হবে; লঞ্চে লাশ নেওয়ার ব্যবস্থা রাখতে হবে; শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নিতে হবে এবং নামাজের জন্য নির্ধারিত স্থান রাখতে হবে।

মেহেন্দিগঞ্জের সর্বস্তরের জনগণের পক্ষে মানববন্ধনে উপস্থিত ছিলেন মো. পারভেজ হাওলাদার, অ্যাডভোকেটs জিয়াউর রহমান চৌধুরী, রুবেল তালুকদার, মো. জসিম, মিজানুর রহমান আরজু, তানভীর রানা, অ্যাডভোকেট রুবেল চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, ফ্রেব্রুয়ারি ১০, ২০২৩
এসসি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।