ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
‘শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর’ বক্তব্য দিচ্ছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর: শিক্ষার্থীরাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

শনিবার (১১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় দিনাজপুর সরকারি মহিলা কলেজের ২০২২-২৩ সালে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত নবীনবরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হুইপ বলেন, বর্তমানে শিক্ষাক্ষেত্রে আমরা যে আধুনিকতার ছোঁয়া লক্ষ্য করি তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান। এখন ঘরে বসেই স্কুল কলেজ কিংবা বিশ্ববিদ্যালয়ের ভর্তি যাবতীয় কাজ করা যায়। পরীক্ষার ফলাফল মুহুর্তের মধ্যে মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহার করে জানা যায়। অনলাইনে ক্লাস করে পড়ালেখা করা যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে এগুলো সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, আগে শতকরা ৪৪ শতাংশ শিক্ষার্থী বই কেনার অভাবে ঝড়ে পড়ত। প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার পর সব শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণ করা হয়। এতে ঝড়ে পড়া শিক্ষার্থীদের সংখ্যা কমে যায়। গরীব মেধাবী শিক্ষার্থীদের উপবৃত্তি দিয়েছেন প্রধানমন্ত্রী। একটি দেশকে উন্নত করতে হলে শিক্ষিত জাতি দরকার। প্রধানমন্ত্রী সকলের শিক্ষা নিশ্চিত করেছেন।  

অনুষ্ঠানে দিনাজপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ফরিদা পারভীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সাইফুদ্দিন ইমরান ও সমাজ কল্যাণ বিভাগের শিক্ষক আশরাফ ইসলাম প্রমুখ।

এর আগে হুইপ ইকবালুর রহিমকে গার্ড অব অনার প্রদান করেন কলেজের বিএনসিসি ক্যাডেটের শিক্ষার্থীরা। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।