ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাষ্ট্রপতি পদে চুপ্পুর মনোনয়নে পাবনায় আনন্দ র‌্যালি-মিষ্টি বিতরণ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
রাষ্ট্রপতি পদে চুপ্পুর মনোনয়নে পাবনায় আনন্দ র‌্যালি-মিষ্টি বিতরণ 

পাবনা: ২২তম রাষ্ট্রপতি নির্বাচনে বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দিন চুপ্পু মনোনয়ন পাওয়ায় তার নিজ জেলা পাবনায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছেন আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।  

এছাড়াও আনন্দ উদযাপন করেছেন পাবনার সাধারণ মানুষ ও চুপ্পুর শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকরা।

রোববার (১২ ফেব্রুয়ারি) সকালে রাষ্ট্রপতি পদে মনোনয়ন পাওয়ার খবর প্রকাশ হওয়ার পরপরই তাৎক্ষণিক পাবনা শহরে আনন্দ র‌্যালি বের করে জেলা আওয়ামী লীগ।  

এতে নেতৃত্ব দেন পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল।  আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের শতাধিক নেতাকর্মী আনন্দ র‌্যালিতে অংশ নেন।  

দলীয় কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এসময় রিকশাচালক, ভ্যানচালক, ফুটপাতের দোকানসহ পথচারীদের মাঝে মিষ্টি বিরতণ করা হয়।

পাবনা থেকে প্রথমবারের মতো রাষ্ট্রপতি মনোনয়ন দেওয়ায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন জেলার সাধারণ মানুষ।  

পরে দুপুরে দিকে সাহাবুদ্দিন চুপ্পুর ছোটবেলার শিক্ষাপ্রতিষ্ঠান রাধানগর মজুমদার একাডেমি (আরএম একাডেমি) স্কুল আনন্দ র‌্যালি বের হয়। স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি সোহেল হাসান শাহীনের নেতৃত্বে এতে অংশ নেয় আরএম একাডেমির শিক্ষক-শিক্ষার্থীরা।

বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দিন চুপ্পু ১৯৪৯ সালে পাবনা শহরের শালগাড়িয়া মহল্লায় জন্মগ্রহণ করেন। ছাত্রজীবনে পাবনা জেলা ছাত্রলীগের সক্রিয় কর্মী ও সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণকারী সাহাবুদ্দিন চুপ্পু ১৯৮২ সালে বিসিএস (বিচার) ক্যাডার হিসেবে যোগ দেন।

বিচারকের বিভিন্ন পদে চাকরি শেষে ২৫ বছর পর ২০০৬ সালে জেলা ও দায়রা জজ হিসেবে অবসর নেন।  ২০১১ থেকে ২০১৬ সাল পর্যন্ত মো. সাহাবুদ্দিন চুপ্পু দুর্নীতি দমন কমিশনের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।  

সবশেষ তিনি আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। পাবনার কৃতিসন্তান শাহাবুদ্দিন চুপ্পু ছাত্র জীবনে সাংবাদিকতার পেশার সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তিনি ঐতিহ্যবাহী পাবনা প্রেসক্লাবের আজীবন সদস্য।  

পাবনার কৃতিসন্তানকে দেশের সর্বোচ্চ সম্মান প্রদান করায় সরকার প্রধান শেখ হাসিনাকে বিশেষভাবে ধন্যবাদ প্রদান করেছেন পাবনায় কর্মরত সব গণমাধ্যমকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।