ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

দখল নিতে না পেরে জমির ধান কেটে ফেলল প্রতিপক্ষ  

উপজেলা করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
দখল নিতে না পেরে জমির ধান কেটে ফেলল প্রতিপক্ষ  

বেনাপোল (যশোর): শার্শায় শত্রুতার জেরে হামিদ সরদার নামে এক কৃষকের এক বিঘা জমির ধান কেটে নষ্ট করে দিয়েছে প্রতিপক্ষের লোকজন।  

শনিবার (১১ ফেব্রুয়ারি) দিবাগত রাতে উপজেলার গোগা ইউনিয়নে এ ঘটনা ঘটে।

 

কৃষক হামিদ সরদার জানান, ২০১০ সালে ওই জমিটি তার স্ত্রীকে লিখে দেন তার শ্বশুর। পরে ২০১২ সালে শশুর মারা গেলে তখন থেকে তার ভাইরা ভাই মাহাবুর, সামাদ ও বারিক এ পর্যন্ত জমিটি জোর করে দখল নেওয়ার চেষ্টা করে আসছে। এবং তারা শ্বশুর মারা যাওয়ার পরে গোগা ইউনিয়নের ভূমি অফিসের নায়েব আলমগীরের সহায়তায় তাদের নামে নকল দলিল তৈরি ও নাম পরিবর্তন করে নেয়। কিন্তু তার দলিল সঠিক থাকার পরেও নায়েব আলমগীরের কাছে দীর্ঘদিন ধর্না দিয়েও জমির নাম পরিবর্তন করে দেয়নি বলে অভিযোগ করেন কৃষক হামিদ।  

এছাড়া কিছুদিন আগে এ জমিটি নিয়ে সালিশের মাধ্যমে শার্শা উপজেলার এসি ল্যান্ডের কাছে তারা দুই পক্ষ জমির কাগজপত্র দেখালে তার কাগজপত্র সঠিক থাকায় জমিটি তার বলে জানিয়ে দেন এসি ল্যান্ড। কিন্তু তারা এ রায় অমান্য করে গতকাল রাতে তার এক বিঘা জমির ধান কেটে নষ্ট করে দিয়েছে।  

হামিদ আরও জানান, সকালে তিনি এ বিষয়ে গোগা ইউনিয়নের চেয়ারম্যানকে জানালে তিনি সমস্যাটি দেখবেন বলে তাকে জানান। পরবর্তীতে তিনি আইনি সহায়তা নেবেন বলে জানান।  

গোগা ইউনিয়নের চেয়ারম্যান তবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, বর্তমানে তিনি বাইরে আছেন। এলাকায় ফিরে বিষয়টি দেখবেন।

এদিকে গোগা ইউনিয়নের ভূমি অফিসার আলমগীর হোসেনের অফিসে গেলে তাকে পাওয়া যায়নি। পরে তার মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি ধরেননি।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ফ্রেরুয়ারি, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।